রাজনীতি

‘ভোটাধিকার ফেরানোর আন্দোলন আংশিক সফল’

জ্যেষ্ঠ প্রতিবেদক : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের মাধ্যমে বিএনপির ‘ভোটাধিকার ফেরানোর আন্দোলন’ আংশিক সফল হয়েছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

শনিবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ‘নাগরিক ঐক্যের’ আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে দেখতে গিয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

 

মির্জা ফখরুল বলেন, ‘বিএনপি যে ভোটের অধিকার ও গণতান্ত্রিক অধিকার আদায়ের আন্দোলন করছে, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে তা আংশিক সফল হয়েছে।’

 

তিনি বলেন, ‘আমি নাসিক নির্বাচনকে ভিন্নভাবে দেখি। নারায়ণগঞ্জ একটি স্থানীয় সরকার নির্বাচন। এটির ফলাফল দিয়ে জাতীয় নির্বাচন বিচার করা যাবে না। নাসিক নির্বাচনে জাতীয় ইস্যুও ছিল না। বাহ্যিক দিক দিয়ে নির্বাচন সুষ্ঠু হলেও ভেতরে কী হয়েছে, তা তদন্ত করতে হবে।’

 

নাসিক নির্বাচনের ফল বিচার বিশ্লেষণ ও পর্যালোচনা শেষে বিএনপি এ বিষয়ে বিস্তারিত জানাবে বলে জানান মির্জা ফখরুল।

 

বিএনপি মহাসচিব মান্নার শারীরিক অবস্থার খোঁজখবর নেন। প্রায় ২২ মাস কারাগারে আটক থাকার পর গত রোববার জামিনে মুক্তি পান মান্না।

 

মাহমুদুর রহমান মান্না বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ফিজিক্যাল মেডিসিন বিভাগের চিকিৎসক অধ্যাপক সালেকের তত্ত্বাবধানে রয়েছেন।

 

কারাগারে থাকা অবস্থায় তিনি কিডনি জটিলতা, হৃদরোগসহ শারীরিক জটিলতায় ভুগছিলেন। বর্তমানে তিনি হাসপাতালে মেডিসিন বিভাগের ২০৩ নম্বর কেবিনে ভর্তি আছেন।

   

রাইজিংবিডি/ঢাকা/২৪ ডিসেম্বর ২০১৬/রেজা/সাইফুল