রাজনীতি

আ’লীগের কমিটি গঠন: আবুল বাদ, সম্পাদকমণ্ডলীতে নাসিম-লেনিন

রাইজিংবিডি২৪.কম,ঢাকা:

 আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি থেকে বাদ পড়েছেন সাবেক যোগাযোগমন্ত্রী আবুল হোসেন। সম্পাদকমণ্ডলীতে স্থান পেয়েছেন আগের কমিটির সদস্য মোহাম্মদ নাসিম এবং প্রচার সম্পাদক নূহউল আলম লেনিন।

মন্ত্রীসভা থেকে পদ্মা সেতু দুর্নীতির কারণে পদত্যাগের পর এবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি থেকে বাদ পড়লেন আবুল হোসেন। বুধবার আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা দেন ২য় বারের জন্য নির্বাচিত আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। এতে নতুন কমিটির কোথাও আবুল হোসেনের নাম খুঁজে পাওয়া যায়নি। আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদে স্থান পেয়েছেন মহীউদ্দীন খান আলমগীর, ইউসুফ হোসেন হুমায়ুন ও রাজিউদ্দিন আহমেদ রাজু।

সরকার ও দলে কোন পদে না থাকলেও মহাজোট সরকারের শাসন আমলে গত চার বছরে মাঠে সক্রিয় থাকা মোহাম্মদ নাসিম সভাপতিমণ্ডলীতে স্থান পেয়েছেন। দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বে থাকা নাসিম ২০০৯ সালের কাউন্সিল অধিবেশনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য হিসেবে নির্বাচিত হন।

দলের বিভিন্ন সাফল্য প্রচারের ক্ষেত্রে উল্লেখযোগ্য ভূমিকা পালন করায় সম্পাদকমণ্ডলীতে স্থান করে নিয়েছেন লেনিন। আগের কমিটিতে তিনি প্রচার সম্পাদকের দায়িত্ব পালন করেন। বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক হাছান মাহমুদ প্রচার ও প্রকাশনা সম্পাদকের দায়িত্ব দেয়ার পর ঐ পদটি সহ আরো দুটি সম্পাদকের পদ খালি রেখে কমিটি ঘোষণা করা হয়।

এ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফ বলেন, আগামীতে এই তিনটি পদ পূরণ করা হবে।