রাজনীতি

জাপার সাংগঠনিক কমিটির ‘সমন্বয়কারী টিম’

দেশের আট বিভাগীয় সাংগঠনিক কমিটিকে সমন্বয় করতে আলাদা টিম গঠন করেছে জাতীয় পার্টি।

দলের চেয়ারম্যান জিএম কাদের এমপি সম্প্রতি এই টিম গঠন করেন। শুক্রবার দলের যুগ্ম দপ্তর সম্পাদক রাজ্জাক খান রাইজিংবিডিকে বিষয়টি জানিয়েছেন।

তিনি বলেন, জেলা পর্যায়ে সম্মেলনসহ জাতীয় পার্টিকে শক্তিশালী করতে ইতিপূর্বে দেশের ৮টি বিভাগ নিয়ে ৮টি বিভাগীয় সাংগঠনিক কমিটি গঠন করা হয়। এসব কমিটিকে কর্মকাণ্ড সমন্বয় করতে কেন্দ্রীয়ভাবে পার্টির চেয়ারম্যানের নির্দেশে ১১ সদস্যের আলাদা টিম গঠন করা হয়েছে।

দলের প্রেসিডিয়াম সদস্য সাবেক মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে আহ্বায়ক করে, প্রেসিডিয়াম সদস্য আবুল কাসেমকে সদস্য সচিব করে এই টিম গঠন করা হয়।

কমিটির সদস্যরা হলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মো. হাফিজ উদ্দিন, হাজী সাফউদ্দিন আহমেদ মিলন, ব্যারিস্টার  শামীম হায়দার পাটোয়ারী এমপি, ভাইস চেয়ারম্যান অধ্যাপক ইকবাল রাজু, আহসান আদেলুর রহমান আদেল এমপি, সাংগঠনিক সম্পাদক মো. শাহ-ই আজম, মোবারক হোসেন আজাদ, আব্দুল হামিদ খান ভাসানী ও দফতর সম্পাদক সুলতান মাহমুদ।

জানা গেছে, এই টিম আট বিভাগের সাংগঠনিক কমিটির সঙ্গে বৈঠক, আলাপ-আলোচনার ভিত্তিতে সাংগঠনিক কর্মকাণ্ডের মূল্যায়ন ও অগ্রগতি পর্যালোচনা পূর্বক ধারাবাহিকভাবে রিপোর্ট তৈরি করে সেটি জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের কাছে জমা দেবেন।

ঢাকা বিভাগীয় কমিটিতে নতুন ৪ নেতা :

দলকে শক্তিশালী ও সুসংগঠিত করতে ঢাকা বিভাগীয় সাংগঠনিক কমিটিতে নতুন করে চার নেতাকে যুক্ত করা হয়েছে।

ঢাকা বিভাগীয় সাংগঠনিক টিমের আহ্বায়ক সৈয়দ আবু হোসেন বাবলা এমপি তাদের কো-আপ্ট করার সিদ্ধান্ত নেন।

সদস্যরা হলেন- জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও মহানগর দক্ষিণ সভাপতি- এস এম ফয়সল চিশতী, আব্দুস সাত্তার, উপদেষ্টা এম এম নিয়াজ উদ্দিন, ভাইস চেয়ারম্যান মোস্তাকুর রহমান মোস্তাক। ঢাকা/নঈমুদ্দীন/সাইফ