রাজনীতি

ফেসবুক আইডি নিয়ে নিজের অবস্থান পরিষ্কার করলেন শ্যামল

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) সহযোগী ছাত্র সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের নাম দিয়ে ব্যবহৃত সকল ফেসবুক অ্যাকাউন্ট ভুয়া বলে দাবি করেছেন তিনি।

এরকম ভুয়া একটি আইডি থেকে শনিবার একটি বায়ো লেখা হয়। যেটির সঙ্গে তার কোনো রকম সংশ্লিষ্টতা নেই বলেও দাবি করেছেন তিনি।

রোববার ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে এসব দাবি করেন শ্যামল।

সংবাদ সম্মেলনে ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সভাপতি প্রার্থী কাজী রওনকুল ইসলাম শ্রাবণসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শনিবার ইকবাল হোসেন শ্যামল নামের আইডির বায়োতে লেখা ‘৭৫ এর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’ লেখার বিষয়ে নিজের অবস্থান পরিষ্কার করেন শ্যামল।

সংবাদ সম্মেলনে তিনি দাবি করেন, ওই লেখার সাথে তার কোনো ধরনের সংশ্লিষ্টতা নেই। কোনো ভণ্ড শ্রেণি উদ্দেশ্যপ্রণোদিতভাবে ছাত্রদলকে বিতর্কিত করতে এমন কাজ করতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন শ্যামল।

বিতর্কিত ওই লেখাকে ব্যক্তিগত ও দলীয় কোনোভাবেই সমর্থন করেন না বলে জানিয়েছেন শ্যামল।

তিনি বলেন, ‘আমি আমার ব্যক্তিগত নীতি এবং মূল্যবোধের জায়গা থেকে এ বিষয় সমর্থন করি না। ১৫ আগস্টের যে হত্যাকাণ্ড, যে মানবতাবিরোধী অপরাধ সেটি আমি এবং আমার দল কখনো সমর্থন করি না।’

বিতর্কিত ওই ফেসবুক অ্যাকাউন্টের সঙ্গে শ্যামলের কোনো সংশ্লিষ্টতা না থাকার প্রমাণ হিসেবে তিনি বলেন, ‘সামাজিক যোগাযোগমাধ্যমে আমার কোনো অ্যাকাউন্ট নেই।’

তিনি আরো জানান, তার নামে সামাজিক যোগাযোগ মাধ্যমে ২২টি অ্যাকাউন্ট আছে, যেগুলোর সঙ্গে তার কোনো সম্পৃক্ততা নেই। ছাত্রদলের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার আগের ফেইসবুক অ্যাকাউন্ট হ্যাক হয়েছে বলে জানান শ্যামল।

এ বিষয়ে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানায় গত ৬ অক্টোবর একটি সাধারণ ডায়েরি (জিডি নং ২৯০) করেছেন বলে জানিয়েছেন তিনি।

 

ঢাকা/ইয়ামিন/জেনিস