রাজনীতি

নতুন দল এবি পার্টির আত্মপ্রকাশ

জামায়াত ইসলামী ও ছাত্র শিবিরের সাবেক নেতা-কর্মীদের নিয়ে 'আমার বাংলাদেশ পার্টি'র (এবি পার্টি) আত্মপ্রকাশ হয়েছে। নতুন এ দলের জামায়াতের সাবেক কেন্দ্রীয় শুরা সদস্য, সাবেক সচিব এএফএম সোলায়মান চৌধুরীকে আহ্বায়ক ও জামায়াত থেকে বহিষ্কৃত ছাত্রশিবিরের সাবেক সভাপতি মজিবুর রহমান মনজু সদস্য সচিব ঘোষণা করা হয়েছে।

শনিবার (২ মে) সকালে রাজধানীর বিজয়নগরে সায়হাম স্কাই ভিউ টাওয়ারে ‘জন আকাঙ্ক্ষার বাংলাদেশ’এর কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে নতুন রাজনৈতিক দলের ঘোষণা দেন জন আকাঙ্ক্ষার বাংলাদেশের প্রধান সমন্বয়ক মজিবুর রহমান মঞ্জু।

সংবাদ সম্মেলনে মঞ্জু বলেন, আপনারা জানেন মহামারি করোনাভাইরাসে সারাবিশ্ব আজ অনেকটাই বিপর্যস্ত। বিশেষ করে বাংলাদেশের মানুষ। এ অবস্থায় দেশের অনেক রাজনৈতিক দল এবং তাদের অধিকাংশ নেতাকর্মীরা স্বপ্রণোদিতভাবে কোয়ারেন্টাইনে চলে গেছেন। এরই মধ্যে আমরা সারা দেশে অসহায় মানুষকে সাহায্য করার জন্য এগিয়ে এসেছি। এর জন্য মনিটরিং টিম গঠন করেছি।

দেশের এ অবস্থার মধ্যে অনেকেই জিজ্ঞাসা করেছেন আমরা রাজনৈতিক দল ঘোষণা করছি কেন? আপনারা জানেন গত বছরের ২৭ এপ্রিল জন আকাঙ্ক্ষার বাংলাদেশ নামে একটা রাজনৈতিক উদ্যোগ গ্রহণ করেছিলাম আমরা। ঘোষণার পর থেকে যারা সারা দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে আমাদের সঙ্গে যোগাযোগ করেছেন এরপর থেকেই পুরোটা সময় ধরে আমরা আগ্রহী মানুষদের সঙ্গে সাক্ষাৎ করেছি। বিভিন্ন মানুষের সঙ্গে পরামর্শ করেই আমরা নতুন রাজনৈতিক দলের গঠনতন্ত্র এবং আহ্বায়ক কমিটি প্রস্তুত করেছি।

মঞ্জু বলেন, এ বি পার্টি মুক্তিযুদ্ধের আদর্শকে ধারণ করে দল-মত নির্বিশেষে সব মতানৈক্যকে অগ্রাধিকার দিয়ে কাজ করবে।

ঘোষিত এ আহ্বায়ক কমিটি প্রত্যেক জেলায় জেলায় নতুন আহ্বায়ক কমিটি গঠন করবে। দলের জন্য একটি গঠনতন্ত্র পাস করা এবং গঠনতন্ত্র অনুযায়ী খুব দ্রুত জাতীয় কনভেনশনের আয়োজন করবে বলে জানান মঞ্জু। ঢাকা/মেহেদী/এসএম