রাজনীতি

বিএনপির ‘জাতীয় করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ সেল’ গঠন

বিশ্বব্যাপী করোনাভাইরাস মহামারি আকারে বিস্তারের এ ক্রান্তিলগ্নে ‘জাতীয় করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ সেল’ গঠন করেছে বিএনপি। একজন উপদেষ্টা ও আহ্বায়কসহ মোট ১৪ জনের সমন্বয়ে এ সেল করা হয়েছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী সোমবার (৪ মে) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

এতে উপদেষ্টা করা হয়েছে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনকে। এছাড়া জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুকে আহ্বায়ক করে গঠিত সেলে সদস্য পদে রয়েছেন আরো ১২ জন।

সদস্যরা হলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ডা. ফরহাদ হালিম ডোনার, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ড্যাবের সভাপতি ডা. হারুন অর রশীদ, সাধারণ সম্পাদক ডা. আব্দুস সালাম, বিএনপির জাতীয় নির্বাহী কমিটি সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাহ উদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েল, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল।

বিজ্ঞপ্তিতে রিজভী জানান, গত ৩ মে রাতে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে বিএনপি জাতীয় স্থায়ী কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভাপতিত্ব করেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

সভায় বিশ্বব্যাপী করোনা মহামারির বিস্তারের এই ক্রান্তিলগ্নে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির নেতাদের সমন্বয়ে ‘জাতীয় করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ সেল’ গঠন করা হয়। এ নেতাদের সমন্বয়ে গঠিত সেল পরবর্তী সময়ে বিভাগীয় কমিটি গঠন করবে। ঢাকা/সাওন/এসএম