রাজনীতি

মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলের ঘোষণা মনুর

নির্বাচিত হলে মাদক, সন্ত্রাস এবং জঙ্গিবাদ নির্মূলকে অগ্রাধিকার দিয়ে কাজ করার প্রতিশ্রুতি দিয়েছেন ঢাকা-৫ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনু।

শনিবার (১০ অক্টোবর) দুপুরে গণসংযোগকালে তিনি বলেন, ‘নির্বাচিত হলে ঢাকা-৫ নির্বাচনী এলাকায় গরিব-দুঃখী মানুষের সুখে-দুঃখে তাদের পাশে থাকব। এই এলাকায় মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল করে উন্নয়নের ধারা অব্যাহত রাখব।’

এ সময় বিপুল ভোটে জয়লাভের আশা ব্যক্ত করেন নৌকা প্রতীকের এই প্রার্থী।

ধারাবাহিক প্রচার-প্রচারণার অংশ হিসেবে শনিবার দুপুরে নূর কমিউনিটি সেন্টার থেকে মোটর শোভাযাত্রা বের করেন কাজী মনিরুল ইসলাম মনুর কর্মী-সমর্থকরা। এতে অংশ নেন ঢাকা-৫ আসনে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক ও সংগঠনের যাত্রাবাড়ী থানা কমিটির সাধারণ সম্পাদক হারুনর রশীদ মুন্না, নির্বাচনী শোভাযাত্রা বাস্তবায়ন কমিটির চেয়ারম্যান ৪৮ নং ওয়ার্ডের কাউন্সিলর হাজী আবুল কালাম অনু, কো-চেয়ারম্যান গিয়াস উদ্দিন গেসু ও সেক্রেটারি শান্তনুর খান শান্ত।

মোটর শোভাযাত্রাটি বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে। শোভাযাত্রায় প্রায় সাড়ে ১ হাজার মোটরসাইকেল ও শতাধিক প্রাইভেটকার-পিকাপ ভ্যান অংশ নেয়। 

ঢাকা-৫ আসনে নৌকার প্রার্থীকে বিপুল ভোটে জয়ী করতে মানুষের দ্বারে দ্বারে যাওয়ার জন‌্য দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে মনিরুল ইসলাম মনু বলেন, ‘নির্বাচনের বাকি আর ছয় দিন। সময় বেশি নেই। ষড়যন্ত্রকারীরাও বসে নেই। সুযোগ পেলেই ছোঁবল মারতে পারে বিএনপি-জামায়াত। তাই আগামী ১৭ অক্টোবর চোখ-কান খোলা রেখে সবাইকে সতর্ক অবস্থায় থাকতে হবে।’

ঢাকা-৫ আসনে প্রতিদিন সকাল-বিকেল নৌকার প্রার্থীর পক্ষে জনমত গড়তে কাজ করছেন আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এলাকায় টাঙানো পোস্টার, ব্যানার ও ফেস্টুনে শোভা পাচ্ছে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের বর্ণনা।

এদিকে, ১০টি কেন্দ্রভিত্তিক নির্বাচন পরিচালনা কমিটির নেতাকর্মীদের মতবিনিময় সভা হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন ৫০ নং ওয়ার্ড নির্বাচন পরিচালনা কমিটির দায়িত্বপ্রাপ্ত নেতা ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের দপ্তর সম্পাদক এমদাদুল হক এমদাদ। পরে ভোটারদের বাড়িতে বাড়িতে ভোটার স্লিপ বিতরণ করেন যুবলীগের নেতারা।

ওয়ার্ডে ওয়ার্ডে গণসংযোগ করেছেন কৃষক লীগের কেন্দ্রীয় নেতারাও। বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় সভাপতি কৃষিবিদ সমীর চন্দ, সাধারণ সম্পাদক অ‌্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপির নেতৃত্বে সংগঠনের নেতাকর্মীরা পথসভা ও গণসংযোগে অংশ নেন।