রাজনীতি

ঈদের আগে হেফাজত নেতাদের মুক্তি চান ববি হাজ্জাজ

সহিংসতা অগ্নিসংযোগের ঘটনায় আটক হেফাজতে ইসলামের নেতাদের রাজবন্দি উল্লেখ করে ঈদুল ফিতরের আগেই তাদের মুক্তি দাবি করেছেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) চেয়ারম্যান ববি হাজ্জাজ। 

বুধবার (২১ এপ্রিল) এক বিবৃতি তিনি এ দাবি করেন। একইসঙ্গে ববি হাজ্জাজ দেশের শীর্ষ আলেমসহ রাজনৈতিক বিবেচনায় ইতিপূর্বে সরকার যাদের আটক করেছেন তাদের মুক্তি দাবি করেন।

ববি হাজ্জাজ বলেন, দেশে যখন করোনা অতিমারিতে প্রতিদিন অসংখ্য মানুষ মারা যাচ্ছেন, এবং আশঙ্কাজনকভাবে সংক্রমণ বাড়ছে তখন রাজনৈতিক প্রতিহিংসার হাস্যকর খেলায় মেতে উঠেছে সরকার।  নিম্নবিত্ত এবং স্বল্প আয়ের মানুষের জীবন-জীবিকার প্রয়োজনের দিকে ভ্রুক্ষেপ না করে লকডাউনের সুযোগে দেশের প্রথিতযশা আলেমসহ ভিন্নমতের রাজনৈতিক কর্মীদের গণহারে গ্রেফতার করা হচ্ছে৷ 

‘হেফাজতে ইসলামের শীর্ষ নেতারা দেশের আলেম সমাজের বড় এক অংশকে প্রতিনিধিত্ব করায় সাধারণ মানুষ মনে করছে এই গ্রেপ্তার আলেম সমাজের বিরুদ্ধে একপ্রকার যুদ্ধ।  পবিত্র রমজান মাসে স্বনামধন্য এবং প্রবীণ ইসলামিক বক্তাদের দাগী আসামির মতো হাতকড়া এবং দড়ি পরিয়ে এদেশের ধর্মপ্রাণ মুসল্লিদের হৃদয়ে আঘাত করা হয়েছে বলেও মনে করেন তিনি। 

ববি হাজ্জাজ বলেন, ঈদুল-ফিতরের আগেই আমরা গ্রেফতারকৃত হেফাজতে ইসলামের নেতারা ও দেশের শীর্ষ আলেমসহ সব রাজবন্দির মুক্তি চাই।