রাজনীতি

‘ঈদের আনন্দ একা ভোগের নয়, গরিব-দুঃখীকে তাতে শামিল করতে হয়’

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ বলেছেন, শান্তিপূর্ণ ও সৌহার্দ্যময় সমাজগঠনে ঈদুল ফিতরের আবেদন চিরন্তন। ঈদের দিনটি ধনী-গরিব, আশরাফ-আতরাফ নির্বিশেষে সবাইকে এক কাতারে দাঁড় করায়। ঈদের আনন্দ কেবল একা ভোগের নয়, গরিব-দুঃখী মানুষকে তাতে শামিল করতে হয়। আর এটাই হলো ইসলামের শিক্ষা। 

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বৃহস্পতিবার (১৩ মে) এক শুভেচ্ছা বার্তায় তিনি এসব কথা বলেন।

বিরোধীদলীয় নেতা বলেন, ‘ঈদ কেবল আনন্দের বার্তাই নিয়ে আসে না, উদ্ভাসিত হয় ইসলামের সাম্যের এক বড় পরিচয়ে। ইসলাম শান্তি, সম্প্রীতি ও ভ্রাতৃত্বের ওপর সর্বাধিক গুরুত্ব দেয়। দুঃখজনক হলেও সত্য রাজনৈতিক ও সামাজিক জীবনে আনন্দ ও সম্প্রীতির বড়ই অভাব। ব্যক্তিগত, সামাজিক ও রাষ্ট্রীয় জীবনে ত্যাগের অনুপম দৃষ্টান্ত স্থাপন করতে পারলে তা হবে সবার জন্য কল্যাণকর।’

গত বছরের মতো এবারও ঈদ উৎসব উদযাপিত হতে যাচ্ছে ভিন্ন প্রেক্ষাপটে। করোনা মহামারি আমাদের ঈদ আনন্দকে অনেকটাই ম্লান করে দিয়েছে। তিনি করোনা থেকে সতর্ক থেকে সবাইকে স্বাস্থ‌্যবিধি মেনে আনন্দ উদযাপনের আহ্বান জানান।

রওশন এরশাদ বলেন, করোনা মহামারির কারনে যারা বিপাকে পড়েছেন, তাদের পাশে দাঁড়ান। তিনি সামর্থ্যবানদের এগিয়ে আসার আহ্বান জানান।