রাজনীতি

নাসিমের মতো নেতা যুগে যুগে কমই আসে: হানিফ

আওয়ামী লীগের প্রয়াত নেতা বর্ষীয়ান রাজনীতিবিদ মোহাম্মদ নাসিমের স্মৃতিচারণ করে দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, নামিসের মতো নেতা যুগে যুগে কমই আসে। তার চলে যাওয়া জাতীয় রাজনীতির জন্য অপূরণীয় ক্ষতি।

রোববার (১৩ জুন) মোহাম্মদ নাসিমের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজধানীর বনানী কবরস্থানে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে এ কথা বলেন। এর আগে মোহাম্মদ নাসিমের আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিলে অংশ নেন তিনি।

হানিফ বলেন, ‘তার (মোহাম্মদ) স্বাস্থ্য ঝুঁকি ছিল। জনগণকে তিনি এত ভালোবাসতেন যে সেই জীবনের ঝুঁকি নিয়ে নিয়ে তিনি এলাকায় গিয়েছিলেন।  অবশেষে তাকে বিদায় নিয়ে চলে যেতে হলো।’

‘নাসিম ভাইয়ের মতো নেতৃত্ব যুগে যুগে খুব কমই আসে।  শুধু আওয়ামী লীগের রাজনীতিতে নয় জাতীয় রাজনীতিতেও তার চলে যাওয়া অপূরণীয় ক্ষতি।’

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, বর্ষীয়ান রাজনীতিবিদ, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমের প্রথম মৃত্যুবার্ষিকী আজ (১৩ জুন)। গত বছরের এই দিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর শ্যামলী বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।