রাজনীতি

ডিসচার্জ পেপার তৈরি, হাসপাতাল ছাড়ছেন খালেদা

প্রায় দুই মাস হাসপাতালে থাকার পর এভারকেয়ার হাসপাতাল ছাড়ছেন বিএনপি চেয়ার পারসন বেগম খালেদা জিয়া।

শনিবার (১৯ জুন) সন্ধ্যায় হাসপাতাল ছাড়ার কথা রয়েছে তার। 

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, তার ডিসচার্জ পেপার প্রস্তুত করা হচ্ছে। আরও ঘণ্টা দেড়েক সময় লাগবে। 

খালেদা জিয়ার হাসপাতাল ছাড়ার বিষয়টি রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন এভারকেয়ার হাসপাতালের চিকিৎসক ডা. মাবিয়ার হোসেন পলাশ।

দীর্ঘ ৫৩ দিন ধরে খালেদা জিয়া রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন আছেন। 

গত ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনা শনাক্ত হয়। তখন থেকে তিনি তার চিকিৎসকদের তত্বাবধানে বাসায় চিকিৎসা নেন। এরপর গত ২৭ এপ্রিল তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ৩ মে খালেদা জিয়ার শ্বাসকষ্ট শুরু হয়। সেসময় তাকে হাসপাতালের সিসিইউতে স্থানান্তর করা হয়। কয়েকবার টেস্ট করার পর ৮ মে তার করোনা নেগেটিভ রিপোর্ট আসে।

হাসপাতালে চিকিৎসাধীন বেগম খালেদা জিয়ার পোস্ট কোভিড জটিলতার কারণে হার্ট, কিডনি এবং লিভার আক্রান্ত হয়। সিসিইউতে রেখেই এসব উপসর্গের চিকিৎসা চলছিল তার। ধীরে ধীরে অবস্থার উন্নতি হলেও হঠাৎ করে তার রক্তে ইনফেকশন ধরা পড়ে। এ কারণে তাকে সিসিইউ থেকে বিশেষায়িত কেবিনে স্থানান্তর করা হয়। সেখানে রেখেই তার চিকিৎসা চলছিল। ক্রমে তার শারীরিক অবস্থার উন্নতি হয়।

বর্তমানে খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন, নাম প্রকাশে অনিচ্ছুক তার ব্যক্তিগত একজন চিকিৎসক। হাসপাতালে থাকার চেয়ে বর্তমান অবস্থায় খালেদা জিয়াকে বাসায় নিয়ে চিকিৎসা করা ভালো হবে বলেও জানান এই চিকিৎসক।

বিএনপি চেয়ার পারসনের চিকিৎসক দলের অনুমতিক্রমে আজ শনিবার সন্ধ্যায় হাসপাতাল থেকে তার গুলশানের বাসায় নিয়ে যাওয়া হবে।