রাজনীতি

‘অভিনয়ে মুগ্ধতা ছড়িয়ে স্বপ্নের রাজপুত্র হয়েছিলেন দিলীপ’

অভিনেতা দিলীপ কুমামের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি।

বুধবার (৭ জুলাই) এক শোকবার্তায় দিলীপ কুমারের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান তিনি।

শোকবার্তায় গোলাম মোহাম্মদ কাদের বলেন, সে সময়ের ভারতীয় যুবক মুহাম্মদ ইউসুফ খান চলচ্চিত্রে দিলীপ কুমার নামে অনবদ্য অভিনয় করে ইতহাস হয়ে আছেন।  অভিনয়কে বাস্তবরুপে ফুটিয়ে তুলতে দিলীপ কুমারের ছিলো অতুলনীয় দক্ষতা। শুধু অভিনয়ে মুগ্ধতা ছড়িয়েই শত কোটি মানুষের স্বপ্নের রাজপুত্র হয়েছিলেন দিলীপ কুমার। 

একজন ভারতীয় অভিনেতা হিসেবে সেবচেয়ে বেশি সংখ্যক পুরস্কার পেয়ে গিনেস বুকে নাম লেখিয়েছেন।  অভিনয় জীবনে দিলীপ কুমার ৮ বার ফিল্মফেয়ার শ্রেষ্ঠ অভিনেতা পুরস্কারসহ ১৯ বার ফিল্মফেয়ার মনোনয়ন পেয়েছেন। ১৯৯৩ সালে তাকে ফিল্মফেয়ার আজীবন সম্মাননা দেওয়া হয়েছে।  ২০১৫ সালের ১৩ ডিসেম্বর ভারত সরকার দিলীপ কুমারকে পদ্মবিভূষণ প্রদান করেন। ১৯৯৪ সালে দিলীপ কুমারকে দাদাসাহেব ফালকে পুরস্কার দেওয়া হয়। ১৯৯৮ সালে পাকিস্তান সরকারের সর্বোচ্চ বেসামরিক পুরস্কার ‘নিশান ই ইমতিয়াজ’ দেওয়া হয় দিলীপ কুমারকে। দিলীপ কুমার অক্ষয় হয়ে থাকবেন তার কর্মের মাঝে।  তার মৃত্যুতে শ্রদ্ধা আর ভালোবাসার ইতিহাসে এক কিংবদন্তির জীবনাবসান হলো। 

হিন্দি চলচ্চিত্রে সর্বকালের শ্রেষ্ঠ অভিনেতা, ট্রাজেডি কিং দিলীপ কুমারের মৃত্যুতে একইভাবে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, জাতীয় পার্টি চেয়ারম্যান এর উপদেষ্টা ও জাতীয় সাংস্কৃতিক পার্টির আহ্বায়ক শেরিফা কাদের এবং জাতীয় সাংস্কৃতিক পার্টির সদস্য সচিব আলাউদ্দিন আহমেদ।