রাজনীতি

জাতিকে কলঙ্কমুক্ত করতে জিয়ার বিচার দরকার: তাপস

জাতিকে পরিপূর্ণভাবে কলঙ্কমুক্ত করতে কমিশন গঠনের মাধ্যমে প্রতীকী হলেও জিয়াউর রহমানের বিচার শেষ করা উচিত বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

১৫ অগাস্ট হত্যাকাণ্ডে শাহাদাত বরণকারী বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের কবরে সপরিবারে শ্রদ্ধাঞ্জলি অর্পণের পর রোববার (১৫ আগস্ট) তিনি এ মন্তব্য করেন।

মেয়র তাপস বলেন, যদিও মামলায় (সপরিবারে বঙ্গবন্ধু হত্যা মামলায়) খুনি জিয়াউর রহমানকে অভিযোগে আনা হয়নি।  কারণ সে মৃত্যুবরণ করেছিল।  কিন্তু জাতিকে পরিপূর্ণভাবে কলঙ্কমুক্ত করতে একটি কমিশনের মাধ্যমে খুনি জিয়ার প্রতীকী বিচার হলেও শেষ করা দরকার।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের মধ্যে যারা এখনও জীবিত আছে এবং এই ষড়যন্ত্রে যারা জড়িত ছিল, তাদের এখন পর্যন্ত জনগণের সামনে আনা যায় নাই।  আমাদের সবসময়ের আকাঙ্ক্ষা, সম্পূর্ণরূপে যেন বিচার শেষ হয় এবং সবাইকে যেন বিচারের আওতায় আনা যায়।

এ সময় ডিএসসিসি মেয়রের সহধর্মিণী আফরিন তাপস, মেয়রের দুই সন্তান শেখ ফজলে নাওয়াল ও শেখ ফজলে নাশওয়ান, সংরক্ষিত আসনের সংসদ সদস্য জিন্নাতুল বাকিয়া, ডিএসসিসি প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোর্শেদ হোসেন কামাল, ডিএসসিসি সচিব আকরামুজ্জামান, সংশ্লিষ্ট কাউন্সিলররা উপস্থিত ছিলেন।