রাজনীতি

রওশন এরশাদের জন্য দোয়া চেয়েছেন জিএম কাদের

জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদের সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপি।

জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়া হয়েছে। তাকে বহনকারী এয়ার অ্যাম্বুলেন্স শুক্রবার (৫ নভেম্বর) রাত সাড়ে ৯টায় থাইল্যান্ডে পৌঁছেছে। থাইল্যান্ডের রাজধানীর ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসা হবে তার।

নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য গত ১৪ আগস্ট ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে যান বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ এমপি। পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকরা রওশন এরশাদের ফুসফুসে অস্বাভাবিক মাত্রায় কার্বন ডাই-অক্সাইডের উপস্থিতি দেখতে পান। তখন তার অক্সিজেন স্যাচুরেশনও কম ছিল। তাকে তাৎক্ষণিকভাবে হাসপাতালে ভর্তি করানো হয়। যেখানে ফুসফুসে কার্বন ডাই-অক্সাইডের স্বাভাবিক মাত্রা ৫০-৬০ থাকার কথা, সেখানে তার ছিল ২০০ এর বেশি। তবে তার করোনা ও ডেঙ্গু পরীক্ষার ফল নেগেটিভ আসে। শারীরিক অবস্থার অবনতি হলে তাকে গত ১৬ আগস্ট সম্মিলিত সামরিক হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়েছিল। গত ২৫ আগস্ট অবস্থার কিছুটা উন্নতি হওয়ায় আইসিইউ থেকে তাকে সিএমএইচের অফিসার্স ফ্যামিলি ওয়ার্ডের ভিভিআইপি কেবিনে স্থানান্তর করা হয়েছিল। আবারও অবস্থার অবনতি হলে গত সপ্তাহে তাকে আইসিইউতে নেওয়া হয়। সেখানে তার ফুসফুসে কার্বন ডাই-অক্সাইডের পরিমাণ কমেছে।