রাজনীতি

আলেমদের বিরুদ্ধে গণকমিশনের ‘অপতৎপরতা’ বন্ধের দাবি

বাংলাদেশের শতাধিক আলেম ও ইসলামী বক্তাকে ‘হেয়প্রতিপন্ন করে দুদকে অভিযোগ’ দেওয়ার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে খেলাফত মজলিস। আলেমদের বিরুদ্ধে গণকমিশনের ‘অপতৎপরতা’ বন্ধের দাবি জানিয়েছেন দলটির নেতারা।

শুক্রবার (১৩ মে) খেলাফত মজলিসের কেন্দ্রীয় কার্যালয়ে দলের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের বৈঠকে খেলাফত মজলিসের নেতারা এ দাবি জানান।

বৈঠকে দেশের আলেমদের বিরুদ্ধে আনা ‘মিথ্যা অভিযোগের’ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। এটি দেশের স্থিতিশীলতা বিনষ্টের হীন চক্রান্তেরও অংশ বলে দাবি করা হয়।

খেলাফত মজলিসের নেতারা বলেছেন, ‘তথাকথিত গণকমিশনের এ তৎপরতা ইসলামের প্রচার-প্রসারকে স্তব্ধ করে দেওয়ার জন্য একদল পরজীবী ইসলামবিদ্বেষী চক্রের ধারাবাহিক অপচেষ্টার অংশ।’

তারা আরও বলেন, ‘দেশের আলেম-উলামা ও ইসলামী বক্তারা আবহমানকাল থেকে ধর্মীয় সভা, ওয়াজ মাহফিলের মাধ্যমে মানুষকে ন্যায় ও সত্যের দিকে, শান্তির ধর্ম ইসলামের দিকে আসতে উদ্বুদ্ধ করে আসছেন। ইসলামের প্রচার ও প্রসারে ওয়াজ-মাহফিল তথা ইসলামী সভার গুরুত্ব অপরিসীম। ইসলামের দাওয়াত ও প্রচার-প্রসারের কার্যক্রমকে স্তব্ধ করতে ইসলাম ও আলেম-উলামাদের বিরুদ্ধে অপতৎপরতা তাওহিদী জনতা কোনোভাবেই বরদাশত করবে না।’

দলের নায়েবে আমির মাওলানা আহমদ আলী কাসেমীর সভাপতিত্বে ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন—নায়েবে আমির অধ্যাপক মুহাম্মদ আবদুল হালিম, যুগ্ম মহাসচিব জাহাঙ্গীর হোসাইন, মুহাম্মদ মুনতাসির আলী, ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, অধ্যাপক মো. আব্দুল জলিল প্রমুখ।