রাজনীতি

মুকিতের অপসারণ চেয়ে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ সভা ও মানববন্ধন

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের পদ পাওয়া মহিবুল হাসান মুকিতের পরিবারের বিরুদ্ধে জামায়াতে ইসলামীর সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগ উঠেছে। মুকিতের অপসারণ চেয়ে প্রতিবাদ সভা ও মানববন্ধন করেছেন মুক্তিযোদ্ধারা।

শনিবার (২৮ মে) পলাশবাড়িতে ‘মুক্তিযুদ্ধে রণাঙ্গণের মুক্তিযোদ্ধারা’র ব্যানারে এ প্রতিবাদ সভা ও মানববন্ধনের আয়োজন করা হয়।

এদিকে, মুকিতের পরিবারের জামায়াত সংশ্লিষ্টতা বিষয়ে গাইবান্ধা জেলা আওয়ামী লীগ গঠিত তদন্ত কমিটি প্রতিবেদন জমা দিয়েছে। আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কাছে পাঠানো প্রতিবেদনে মুকিতের পরিবারে জামায়াত সংশ্লিষ্টতার বিষয়ে সাক্ষ্য দেওয়া ২৮ জনের অধিকাংশই বিষয়টি নিশ্চিত করেছেন।

অন্যদিকে, তদন্ত প্রতিবেদন নিজের মতো করে করার জন্য অর্থ খরচের চেষ্টা এবং তদন্তে বাধা দেওয়া ও প্রভাব খাটানোর অভিযোগ উঠেছে মুকিতের বিরুদ্ধে।

গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সৈয়দ শামস উল আলম হীরু বলেছেন, ‘তদন্ত কমিটির প্রতিবেদন আমার কাছে জমা দিয়েছিলেন আহ্বায়ক অ্যাডভোকেট সুলতান আলী মণ্ডল। সে প্রতিবেদন কেন্দ্রে পাঠিয়েছি। এ বিষয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগ সিদ্ধান্ত নেবে।’