রাজনীতি

‘ত্রাণ নিয়ে রাজনীতি নয়’

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও পার্টির ত্রাণ কমিটির আহ্বায়ক এবিএম রুহুল আমিন হাওলাদার বলেছেন, ত্রাণ নিয়ে যেন কোনও রাজনীতি না হয়। বন্যার্তদের কষ্ট নিয়ে রাজনৈতিক দলগুলোর কাদা ছোঁড়াছুড়ি কাম্য হতে পারে না। তিনি বলেন, বন্যাদুর্গতদের জন্য আমরা কতটা করতে পারছি, সেটাই বড় কথা।

বুধবার (২১ জুন) দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে পার্টির ত্রাণ কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এসময় তিনি বলেন, আমাদের প্রয়াত নেতা পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ প্রতিটি দুর্যোগে দুর্গতদের পাশে থেকেছেন। ১৯৮৮ সালের প্রলয়ঙ্কারী বন্যায় পল্লীবন্ধু এক বুক পানির মাঝেও নিজ হাতে ত্রাণ বিতরণ করে গণমানুষের জন্য তার অনুরাগের প্রমাণ দিয়েছেন। দেশের মানুষ এখনও প্রতিটি দুর্যোগে পল্লীবন্ধুকে পরম শ্রদ্ধায় স্মরণ করেন। তাঁর আদর্শের অনুসারী হিসেবে জাতীয় পার্টির নেতাকর্মীরা বন্যার শুরু থেকেই স্থানীয়ভাবে ত্রাণ বিতরণ করছে। পার্টি চেয়ারম্যান জিএম কাদের ত্রাণ তৎপরতা মনিটরিং করছেন।

রুহুল আমিন আরও বলেন, জাতীয় পার্টি গণমানুষের রাজনৈতিক প্লাটফর্ম। জাতীয় পার্টি আজীবন গণমানুষের পাশে থাকবে। গণমানুষের পাশে থাকাই জাতীয় পার্টির রাজনীতি।

সভায় উপস্থিত ছিলেন- প্রেসিডিয়াম সদস‌্য সুনীল শুভরায়, মীর আব্দুস সবুর আসুদ, মোহাম্মদ আতিকুর রহমান আতিক, চেয়ারম্যানের উপদেষ্টা এম এ কুদ্দুস খান, জহিরুল আলম রুবেল, ভাইস চেয়ারম্যান শফিউল্লাহ শফি প্রমুখ।