রাজনীতি

নয়াপল্টনে বিএনপির সমাবেশ, সড়কে তীব্র যানজট

রাজধানীর নয়াপল্টনে বিএন‌পি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলটির সমাবেশ শুরু হয়েছে। বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুর ২টার দিকে সমাবেশ শুরু হয়। সমাবেশের কারণে নয়াপল্টন এলাকার ভিআইপি সড়কের দুই পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়।

সরেজমিনে দেখা গেছে, সকাল থেকে রাজধানীর বিভিন্ন থানা-ওয়ার্ডের বিএনপির নেতাকর্মীরা মিছিল নিয়ে নয়াপল্টনে আসতে শুরু করে। আনুষ্ঠানিক সমাবেশ শুরু হওয়ার আগে নয়াপল্টনের ভিআইপি সড়কের একপাশ বিএনপি নেতাকর্মীদের দখলে চলে যায়। ফলে ম‌তি‌ঝিল, ফকিরাপুল থেকে কাকরাইলগামী সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে করে আশপাশের সড়কেও তীব্র যানজটের সৃষ্টি হয়।   

সমাবেশে বড় ধরনের শো-ডাউন দেওয়ার লক্ষে ঢাকার আশপাশের জেলাগুলো থেকে বিএনপির নেতাকর্মীদের আনা হয়েছে ব‌লে দরটির সূত্রে জানা গেছে। অন্যান্য দিনের তুলনায় নেতাকর্মীদের উপস্থিতির হার কয়েকগুণ বেশি দেখা গে‌ছে। 

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, লোডশেডিং, গণপরিবহনের ভাড়া বৃদ্ধি, বাজা‌রে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধিসহ ভোলায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে দু’জনের মৃত্যুর ঘটনায় এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করে‌ছে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপি।