রাজনীতি

বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক বকুল 

বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক মনোনীত হয়েছেন ছাত্রদলের  সাবেক নেতা রকিবুল ইসলাম বকুল। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দলের গঠনতন্ত্রে প্রাপ্ত ক্ষমতাবলে এই পদে তাকে মনোনীত করেছেন।

রোববার (৮ জানুয়ারি) রাতে বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

উল্লেখ্য, ২০১৬ সালে কাউন্সিল হলেও সেই থেকে বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদকের পদটি ফাঁকা ছিলো।

ছাত্র বিষয়ক সম্পাদক মনোনীত হওয়ার পর এক প্রতিক্রিয়ায় রকিবুল ইসলাম বকুল বলেন, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যে আস্থা ও বিশ্বাস রেখে আমাকে দায়িত্ব দিয়েছেন, তা পালন করার সর্বোচ্চ চেষ্টা করবো। আমার প্রতি আস্থা রাখার জন্য তারেক রহমানকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

সদ্য মনোনীত বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সিনিয়র সদস্য। তিনি ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-৩ আসন থেকে বিএনপির পক্ষে ধানের শীষের প্রার্থী ছিলেন।

১৯৮৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে ফজলুল হক হলের আবাসিক ছাত্র হিসেবে ছাত্রদলের সক্রিয় কর্মী হিসেবে ছাত্র রাজনীতি শুরু করেন রকিবুল ইসলাম বকুল। এরপর হল কমিটির সহ-সভাপতি, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের প্রচার সম্পাদক, ফজলুল হক হল শাখা ছাত্রদলের নির্বাচিত সাধারণ সম্পাদক এবং ছাত্রদল কেন্দ্রীয় সংসদের দুইবারের সহসভাপতি নির্বাচিত হন তিনি।