রাজনীতি

স্বাধীনতাবিরোধীদের এদেশে রাজনীতি করার অধিকার নাই: পরশ

যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ বলেছেন, বাংলাদেশে কেউ থাকতে চাইলে প্রথমে স্বাধীনতার যুদ্ধে শহীদদের পক্ষে থাকতে হবে। কোনো স্বাধীনতাবিরোধীদের এই দেশে রাজনীতি করার অধিকার নাই। আর এই স্বাধীনতাবিরোধীদের নিয়ে যারা রাজনীতি করে, তাদের সুবিধা যারা নেয় এদেশে তাদের রাজনীতিও বন্ধ করে দিতে হবে। গণরায়ের মাধ্যমে এই বিএনপি-জামায়াত স্বাধীনতাবিরোধীদের সাজার আওতায় আনতে হবে। এরা বাংলাদেশের বিরুদ্ধে চক্রান্ত করছে, সেই অপরাধের কারণে তাদেরকে বিচার করতে হবে।

শুক্রবার বিকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণ এবং ফার্মগেটে ঢাকা মহানগর উত্তর যুবলীগ আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন। গাজীপুর, লক্ষ্মীপুর, নারায়ণগঞ্জ, সিরাজগঞ্জ, যশোরসহ বিভিন্ন জেলায় ‘পদযাত্রার নামে বিএনপি-জামায়াতের হামলার’ প্রতিবাদে এই কর্মসূচির আয়োজন করা হয়।

সভায় আরও উপস্থিত ছিলেন যুবলীগ সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, প্রেসিডিয়াম সদস্য হাবিবুর রহমান পবন, নবী নেওয়াজ, সুভাষ চন্দ্র হাওলাদার, ইঞ্জিনিয়ার মৃনাল কান্তি জোদ্দার, তাজউদ্দিন আহমেদ, আনোয়ার হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক বিশ্বাস মুতিউর রহমান বাদশা, সুব্রত পাল, সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান সোহাগ, জহির উদ্দিন খসরু, সোহেল পারভেজ, আবু মুনির মো. শহিদুল হক চৌধুরী রাসেল, মশিউর রহমান চপল, প্রচার সম্পাদক জয়দেব নন্দী প্রমুখ।

ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানা, উত্তরের সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, দক্ষিণে সঞ্চালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা, উত্তরের সঞ্চালনা করেন  সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে যুবলীগ চেয়ারম্যান আরও বলেন, আজ বিভিন্ন অপপ্রচারের মাধ্যমে অনেকে বড় বড় কথা বলেন। অপপ্রচারের মাধ্যমে শেখ হাসিনার সরকারকে উৎখাতের বিভিন্ন রকম অপচেষ্টা চলছে বিভিন্ন দেশের বিভিন্ন মহল থেকে। দেশের এই উন্নয়ন ও অগ্রগতি বিএনপি-জামায়াত ও স্বাধীনতাবিরোধীদের পছন্দ হচ্ছে না। এভাবে বিভিন্ন অপপ্রচারের মাধ্যমে বিদেশিদের কাছ থেকে সহানুভূতি পাওয়ার চেষ্টা করছে। এসব অপপ্রচারের বিরুদ্ধে আমাদের রুখে দাঁড়াতে হবে।