রাজনীতি

উন্নয়নের আগে মানুষ পেটে ভাত চায়: বাবলা

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা বলেছেন, দেশের মানুষ উন্নয়নের আগে পেট ভরে দুমুঠো ডাল ভাত খাওয়ার নিশ্চয়তা চায়। সাম্প্রতিককালে অসাধু-মুনাফালোভী ব্যবসায়ীরা সিন্ডিকেট করে নিত্যপণ্যের দাম অস্বাভাবিক বাড়িয়ে দেওয়ার কারণে আজ দেশের অধিকাংশ গরীব, নিম্নবিত্ত  মানুষ পেট ভরে দুমুঠো ডাল-ভাত খাওয়া নিয়ে অনিশ্চয়তার মধ্যে রয়েছেন। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উচিত, সব মুনাফালোভী, অসাধু ব্যবসায়ী ও অবৈধ মজুতদারদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া।

সোমবার (২০ মার্চ) নিজ নির্বাচনী এলাকা শ্যামপুরে প্রয়াত রাষ্ট্রপতি, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ৯৪তম জন্মদিন উদযাপন উপলক্ষে শ্যামপুর-কদমতলী থানা জাতীয় পার্টি আয়োজিত এক অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পার্টি চেয়ারম্যানের উপদেষ্টা মনিরুল ইসলাম মিলন, ভাইস চেয়ারম্যান সালমা হোসেন, আমির উদ্দিন আহমেদ ডাল, জাপার যুগ্ম সাংগঠনিক সম্পাদক সুজন দে, কদমতলী থানার সাধারণ সম্পাদক শেখ মাসুক রহমান, শ্যামপুর থানার সাধারণ সম্পাদক ইব্রাহীম মোল্লা, মনিরুজ্জামানসহ স্থানীয় জাতীয় পার্টি ও সহযোগী সংগঠনের নেতারা।

বাবলা বলেন, এরশাদের স্বপ্ন ছিল দেশের সব মানুষের সুষম উন্নয়ন ও সমৃদ্ধি। জাতীয় পার্টির নেতাকর্মীদের উচিত এরশাদের স্বপ্ন বাস্তবায়নে নিরলসভাবে কাজ করা। এজন্য সংগঠনকে শক্তিশালী করে জাতীয় পার্টিকে ক্ষমতায় নিয়ে যাওয়ার বিকল্প নেই।

বাবলা আরও বলেন, আজ দেশের অবকাঠামোগত উন্নয়ন হচ্ছে সত্যি। কিন্তু সব শ্রেণীর মানুষের সুষম উন্নয়ন হচ্ছে না। বিশেষ করে নিত্যপণ্যের লাগামহীন ঊর্ধ্বগতির কারণে সাধারণ মানুষের জীবনযাত্রা ব্যয় ব্যাপকভাবে বেড়ে গেছে। কিন্তু মানুষের আয় বাড়েনি। ফলে মানুষ সঞ্চয় ভেঙে খেতে খেতে তাও শেষ হয়ে যাচ্ছে। আজ দেশের অধিকাংশ মানুষ তাদের খাদ্য তালিকা কমিয়ে আনতে বাধ্য হচ্ছে। এই নিত্যপণ্যে মূল্যবৃদ্ধির পেছনের যতটা-না দায়ী বৈশ্বিক মহামারি ও ইউক্রেন-রাশিয়া যুদ্ধ, তার চেয়ে বেশি দায়ী সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ের ব্যর্থতা আর দেশের অসাধু ব্যবসায়ী ও মজুতদাররা।