রাজনীতি

পুলিশের বাধায় বিদ্যুৎ ভবনে যেতে পারেননি বিএনপির নেতারা

লোডশেডিং এবং বিদ্যুৎ খাতে দুর্নীতির প্রতিবাদে সারা দেশে পূর্বঘোষিত অবস্থান কর্মসূচি পালন করেছে বিএনপি। এর অংশ হিসেবে রাজধানীর মতিঝিলে বিদ্যুৎ ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করার কথা ছিল দলটির। কিন্তু, পুলিশি বাধায় শেষ পর্যন্ত সেখানে অবস্থান নিতে পারেননি বিএনপি নেতারা। পরে স্মারকলিপি দিয়ে ফিরে আসেন তারা।  

বৃহস্পতিবার (৮ জুন) দ‌ুপুরে মতিঝিলে বিদ্যুৎ ভবনের সামনে অবস্থান নিতে নয়াপল্টন অফিসের সামনে থেকে মিছিল নিয়ে রওনা হন বিএনপি নেতাকর্মীরা। কিন্তু, মিছিলটি আরামবাগে নটরডেম কলেজের মোড়ে পৌঁছালে পুলিশের ব্যারিকেডের কারণে আর এগোতে পারেনি। পরে ঢাকা জেলা বিএনপির একটি প্রতিনিধিদল বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিপিডিবি) উপ-পরিচালক মমতাজ পারভিনের কাছে স্মারকলিপি দিয়ে ফিরে আসে।

এ সময় উপস্থিত বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, বিদেশি চাপের কাছে তিনি মাথা নত করবেন না। তাকে কিন্তু দেশের জনগণের শক্তির কাছেই মাথা নত করতে হবে। সরকারের পতন এখন কেবল সময়ের ব্যাপার। সীমান্তে যখন আমাদের দেশের মানুষকে গুলি করে মারে, তখন তো আপনাকে মাথা উঁচু করে থাকতে দেখি না। একটা প্রতিবাদও আপনাকে করতে দেখি না।

তিনি আরও বলেন, দেশে বিদ্যুৎ খাতে প্রায় ১৫৪টি প্ল্যান্ট আছে। তার মধ্যে শুধু ৪৯টি কোনোরকম চালু থাকলেও ১০৫টি প্রায় বন্ধ হয়ে আছে।

ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরীর সঞ্চালনায় অবস্থান কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরাফৎ আলী সপু, ঢাকা জেলা বিএনপির সাবেক সভাপতি ডা. দেওয়ান সালাউদ্দিন বাবু প্রমুখ।