রাজনীতি

১৫ আগস্ট নিয়ে সরকার চাঁদাবাজি করেছে : খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী পালনের জন্য সরকার চাঁদাবাজি করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি বলেন, ‘চাঁদাবাজি করে একজন সম্মানিত লোককে আওয়ামী লীগ অসম্মান করেছে।’

শনিবার রাতে গুলশানে নিজের রাজনৈতিক কার্যালয়ে জন্মাষ্টমী উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের সঙ্গে শুভেচ্ছা বিনিময় শেষে তিনি এ কথা বলেন। বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান কল্যাণ ফ্রন্ট এর আয়োজন করে।

ক্ষমতা স্থায়ী করতে সরকার রাষ্ট্রের সব প্রতিষ্ঠানকে দলীয়করণ করেছে দাবি করে বিএনপির চেয়ারপারসন বলেন, অবৈধ সরকার প্রশাসনের বিভিন্ন স্তরে অযোগ্য লোকদের বসাচ্ছে। এভাবে প্রশাসন ব্যবস্থাকে দুর্নীতিগ্রস্তদের আখড়ায় পরিণত করেছে।

এ সময় পুলিশ, বিচার বিভাগকে দলীয়করণ করা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

সম্প্রচার নীতিমালার সমালোচনা করে প্রাক্তন এ প্রধানমন্ত্রী বলেন, ‘নীতিমালা বাস্তবায়ন হলে মানুষ স্বাধীনভাবে কথা বলতে পারবে না। আমাদের কথাও তখন হয়তো সম্প্রচার মাধ্যমে সেভাবে আসবে না।’ তিনি বলেন, এ সরকার অবৈধ। তাই তারা যেসব আইন করছে সেগুলোও অবৈধ।

বিএনপিকে অসাম্প্রদায়িক রাজনৈতিক দল আখ্যা দিয়ে বিএনপির প্রধান বলেন, বিএনপি কখনো সাম্প্রদায়িক ছিল না, হবেও না। কিন্তু এ সরকারের কাছে কোনো ধর্মের মানুষ নিরাপদ নয়। অবস্থা এমন যে শ্মশানে মানুষ পোড়াতে গেলেও টাকা দিতে হবে।

দেশের অবস্থা ভালো নয় মন্তব্য করে ‘অন্যায়ের’ বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান খালেদা জিয়া।

আয়োজক সংগঠনের আহ্বায়ক গৌতম চক্রবর্তীর সভাপতিত্বে অন্যদের মধ্যে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম, গয়েশ্বর চন্দ্র রায়। এ ছাড়া অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, ড. হরিপদ ভট্টাচার্য, চারু দত্তসহ প্রায় শতাধিক হিন্দু সম্প্রদায়ের নেতা উপস্থিত ছিলেন।  

রাইজিংবিডি/ঢাকা/১৬ আগস্ট ২০১৪/রেজা/শামসুল/এএ