বিজ্ঞান-প্রযুক্তি

সাবেক প্রেমিকাকে দেয়া আইফোন ফেরতের দাবি প্রেমিকের!

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : অ্যাপলের আইফোন প্রযুক্তিপ্রেমীদের কাছে অত্যন্ত কাঙ্ক্ষিত একটি ডিভাইস। বর্তমান যুগে আইফোনের মালিক হওয়ার আকাঙ্ক্ষা নেই, এমন মানুষ খুঁজে পাওয়া ভার। তবে অনেকের কাছে বাধা হয়ে দাঁড়ায় আইফোনের উচ্চমূল্য।

 

ফলে আইফোন কিনতে বিভিন্ন নজিরবিহীন ঘটনাও ঘটছে বিশ্বে। আইফোন কিনতে নিজের কিডনি বিক্রি কিংবা নিজের সন্তান বিক্রি- এ ধরনের ঘটনা ইতিমধ্যে ঘটেছে।

 

এবার আইফোন নিয়ে একটা মজার ঘটনায় আসি। তার আগে একটা প্রশ্ন- প্রিয় মানুষটিকে ভালোবেসে উপহার দিয়েছেন কিন্তু যদি সম্পর্ক ভেঙে যায়, তাহলে কী তার কাছ থেকে উপহার ফেরত চাইবেন? উত্তরে বেশিরভাগই বলবেন ‘না’। আবার সকলে এ উত্তরের সঙ্গে একমতও হবেন না।

 

প্রিয়জনের মন জয়ে উপহার হিসেবে আইফোন বেশ কার্যকরী। অস্ট্রেলিয়ায় এক প্রেমিক তার প্রেমিকা উপহার দিয়েছিলেন আইফোন। কিন্তু পরবর্তীতে কোনো কারণে তাদের সম্পর্কে ফাটল ধরে। ফলে ওই প্রেমিক তার সাবেক প্রেমিকাকে বলে, উপহার দেওয়া আইফোনটি ফেরত দিতে। কিন্ত সাবেক প্রেমিকা তাতে রাজি না হওয়ায়, প্রেমিক বুদ্ধিদীপ্ত দুষ্ট উপায়ে প্রতিশোধ নিয়েছে!

 

আইফোন ফেরত নিয়ে এই জুটির এসএমএস সম্প্রতি ইমজুরে ফাঁস হওয়ার পরে, তা ইন্টারনেটে ভাইরাল হয়েছে। ফাঁস হওয়া মেসেজে দেখা গেছে-

প্রেমিক: ‘আমি ফোনটা ফেরত চাই। আশা করি, তুমি তা জানো।’

প্রেমিকা: ‘তা কীভাবে? নতুন একটা ফোন না কেনা পর্যন্ত আমি এটা ফেরত দেব না।’

প্রেমিক: ‘আমি কিনেছি, তাই এটা আমার ফোন। এটা কিনতে অনেক অর্থ খরচ করেছি। কিন্তু তুমি আসলে এটার যোগ্য নও।’

প্রেমিকা: ‘এটা তোমার ফোন না। উপহার হিসেবে যেহেতু আমাকে দিয়েছ, তাই এটা আমার ফোন।’

 

এভাবে কথোকথনের এক পর্যায়ে সাবেক প্রেমিকা যেহেতু উপহার পাওয়া আইফোন ফেরত দিতে রাজি নয়, তাই ওই প্রেমিক তার প্রেমিকাকে শিক্ষা দিতে দুষ্ট বুদ্ধিদীপ্ত পদ্ধতির কথা প্রেমিকাকে জানায় এবং সঙ্গে সঙ্গেই তা বাস্তবায়নও করে।

 

প্রতিশোধের পদ্ধতিটা হচ্ছে- যেহেতু ফোনটি প্রেমিকের কেনা ছিল সুতরাং সে অ্যাপলের ওয়েবসাইটে গিয়ে ফোনটি হারিয়ে গেছে বলে জানায় এবং সাবেক প্রেমিকার কাছে থাকা আইফোনটির সব তথ্য দূর থেকেই মুছে ফেলে এবং ফোনটি লকও করে দেয়!

   

রাইজিংবিডি/ঢাকা/১২ মার্চ ২০১৬/ফিরোজ