বিজ্ঞান-প্রযুক্তি

রেডমি কে২০ প্রো ফোনের প্রি-বুকিং শুরু

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : দেশের বাজারে রেডমির ফ্ল্যাগশিপ স্মার্টফোন ‘রেডমি  কে২০ প্রো’ নিয়ে আসার ঘোষণা দিয়েছে শাওমি। ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ সম্পন্ন এই স্মার্টফোনটির দাম ধরা হয়েছে ৪৯ হাজার ৯৯৯ টাকা।

ইতোমধ্যে পিকাবু ডটকমে ফ্ল্যাগশিপ ফোনটির প্রি-বুকিং শুরু হয়েছে। ফ্লেম রেড, গ্লেসিয়ার ব্লু ও কার্বন ব্ল্যাক- এই তিনটি রঙের আকর্ষণীয় এই ফোনটি শিগগির বাজারেও পাওয়া যাবে।

রেডমি কে২০ প্রো তে রয়েছে ৬.৩৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে, পপ-আপ সেলফি ক্যামেরা থাকায় এর স্ক্রিন-টু-বডি রেশিও ৯১.৯%। ডিসপ্লেতে থাকছে ৭ম জেনারেশনের ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং এটি কার্ভড কর্নিং গরিলা গ্লাস ৫ দ্বারা সুরক্ষিত।

ফোনটিতে কোয়ালকমের শক্তিশালী স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপসেট ব্যবহার করা হয়েছে, যা দ্রুততম প্রসেসর হিসেবে খ্যাত (স্ন্যাপড্রাগন ৮৪৫-এর চেয়ে ৪৫% দ্রুততর)। ৭ ন্যানোমিটার আর্কিটেকচারে তৈরি হওয়ায় সেরা পারফরম্যান্স নিশ্চিত করবে।

অনবদ্য ছবি তোলার জন্য ফোনটিতে ট্রিপল রিয়ার ক্যামেরা রয়েছে। যার মধ্যে- সনি আইএমএক্স৫৮৬ সেন্সর সমৃদ্ধ ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেল ২এক্স টেলিফটো ক্যামেরা এবং একটি ১২৪.৮° ফিল্ড অব ভিউ সুবিধা সম্বলিত ১৩ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরা। সেলফির জন্য রয়েছে ২০ মেগাপিক্সেলের পপ-আপ ক্যামেরা। এতে ফল ডিটেকশন প্রযুক্তি রয়েছে, যা ফোনটি দুর্ঘটনাবশত পড়ে গেলে পপ-আপ ক্যামেরাকে ক্ষতিগ্রস্থ হওয়া থেকে স্বয়ংক্রিয়ভাবে রক্ষা করে।

ফোনটিতে আরও রয়েছে ৪,০০০ এমএএইচ সাইজের শক্তিশালী ব্যাটারি, ইউএসবি টাইপ-সি পোর্ট, ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক এবং ফাস্ট-চার্জ সাপোর্ট।

শাওমি ইন্ডিয়ার ইন্ডিয়ান সাবকন্টিনেন্টের হেড অব ওভারসিজ এক্সপানশন সংকেত আগারওয়াল বলেন, ‘বাংলাদেশে রেডমি কে২০ প্রো নিয়ে আসতে পেরে আমরা খুবই আনন্দিত। প্রথম রেডমি ফ্ল্যাগশিপ সিরিজ হিসেবে, রেডমি কে২০ প্রো আল্টিমেট ফ্ল্যাগশিপের অভিজ্ঞতা নিয়ে এসেছে।’ রাইজিংবিডি/ঢাকা/১ আগস্ট ২০১৯/ফিরোজ