বিজ্ঞান-প্রযুক্তি

দৈনন্দিন বাজার পৌঁছে দেবে প্রিয়শপ

কোভিড-১৯ এর বিস্তার ঠেকাতে সবাইকে নিজ নিজ বাসায় থাকতে পরামর্শ দিয়েছে বাংলাদেশ সরকার। যদিও কাঁচাবাজার খোলা, তবুও বন্ধ করা হয়েছে অপ্রয়োজনীয় চলাচল। কমে এসেছে মানুষের স্বাভাবিক চলাচল।

এই কঠিন সময়ে নিত্যপ্রয়োজনীয় গ্রোসারি পণ্য কিংবা মেডিসিন ঘরে বসে কেনার সুবিধা দিচ্ছে দেশীয় শীর্ষস্থানীয় ই-কমার্স প্রতিষ্ঠান প্রিয়শপ ডটকম (www.priyoshop.com)।

২৪ ঘণ্টার মধ্যেই চাল, ডাল, তেলসহ সকল প্রকার প্রয়োজনীয় গ্রোসারি পণ্যের পাশাপাশি মেডিসিন ও নিত্যপ্রয়োজনীয় সব পণ্য পৌঁছে দেবে প্রিয়শপ ডটকম। গ্রোসারির সাথে সাথে করোনা সংক্রমণ রোধক মাস্ক, গ্লাভস, স্যানিটাইজার, মশকরোধক পণ্য। রাজধানী ঢাকার প্রতিটি প্রান্তে এই সেবা নিশ্চিতপূর্বক সমগ্র  দেশে এই সেবা চালু করার পরিকল্পনা প্রত্যয় করেছে প্রতিষ্ঠানটি।

প্রিয়শপ ডটকমের প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা আশিকুল আলম খাঁন বলেন, প্রিয়শপ ডটকম গ্রাহককেন্দ্রিক ই-কমার্স প্ল্যাটফর্ম। তাই সংকটকালীন এই সময় গ্রাহকদের যেন ঘরের বাইরে বের হতে না হয় সেজন্য আমাদের টিম কাজ করছে ২৪ ঘণ্টার মধ্যেই গ্রাহকদের কাছে পণ্য পৌঁছে দিতে। সংকটকালীন সময়ে প্রিয়শপ নায্য দামে সঠিক পণ্য পৌঁছে দেয়ার নিশ্চয়তা দিচ্ছে বলে জানান আশিকুল আলম খাঁন। অনলাইনে ওয়েবসাইটে, অ্যাপসে, ফেসবুকে ইনবক্স করে কিংবা কাস্টমার কেয়ারে ফোন দিয়ে অর্ডার দিলে বাসার দোরগোড়ায় পৌঁছে যাবে পণ্য।

তিনি আরো বলেন, ‘কর্মী ও গ্রাহকদের সুরক্ষার ব্যাপারে আমরা বিশেষভাবে নজর দিচ্ছি। প্যাকেজিংয়ের ক্ষেত্রে যথাযথ সাবধানতা অবলম্বন এবং সুরক্ষা দেবার চেষ্টা করা হচ্ছে। ডেলিভারির কাজে নিয়োজিতদের সেফটি উপকরণ নিশ্চিত করা হচ্ছে। যখন ডেলিভারি করতে যায় তখন সেফটি কিটস ব্যবহার করছে কিনা তা চেক করা হয়। এছাড়া নিয়মিত স্বাস্থ্য পরীক্ষাও করা হচ্ছে।’

প্রিয়শপ ডটকমে মূল্য পরিশোধের জন্য রয়েছে সকল প্রকার পেমেন্ট অপশন। আছে বিকাশ, ভিসা, মাস্টার কিংবা এ্যামেক্স কার্ড, নেক্সাস পে, ব্যাংক ডিপোজিটসহ নগদে মূল্য পরিশোধের সুবিধা।  দেশের শীর্ষস্থানীয় এই ই-কমার্স প্ল্যাটফর্মটিতে হাজারেও বেশি ব্র্যান্ড ও লক্ষাধিক পণ্যের পসরা রয়েছে। জাতিসংঘের গবেষণায় ই-কমার্স খাতের আদর্শ মডেল হিসেবে প্রিয়শপ ডটকমের নাম উঠে এসেছে ইউএনসিটিএডি বাংলাদেশ অ্যাসেসমেন্ট প্রতিবেদনে। এছাড়া ২০২০ সালে সিংঙ্গাপুরে সেরা দশ স্টার্টআপ এশিয়া, ২০১৯ সালে জাতীয় তথ্যপ্রযুক্তি পুরস্কার, ২০১৮ সালে ইন্ডিয়া হতে সুপার স্টার্টআপ পুরস্কার পেয়েছে প্রতিষ্ঠানটি।

 

ঢাকা/ফিরোজ