বিজ্ঞান-প্রযুক্তি

ভাইবার অ্যাপে ‘শুভ নববর্ষ বট’

বিশ্বজুড়েই বিস্তৃত পরিসরে ছড়িয়ে পড়ছে কোভিড-১৯। এমন সঙ্কটকালীন সময়ে প্রত্যেককে তাদের পরিবার, বন্ধু ও নিজ সম্প্রদায়ের সাথে কানেক্টড রাখতে ইতিমধ্যেই বেশ কিছু ফিচার চালু করেছে জনপ্রিয় অ্যাপ ভাইবার।

তারই ধারাবাহিকতায় এবার আসন্ন পয়লা বৈশাখে ঘরে থাকা মানুষের মাঝে উৎসবের আনন্দ ছড়িয়ে দিতে ভাইবার নিয়ে এসেছে নতুন আরো একটি ফিচার।

কোভিড-১৯ এর কারণে এ বছর ঘরে বসে সামাজিক দূরত্ব বজায় রেখে পয়লা বৈশাখ উদযাপনের নির্দেশ দিয়েছে সরকার। এ সময় একতাবদ্ধ থাকার জন্য নিজের পছন্দের মানুষকে শুভেচ্ছা জানানো খুবই গুরুত্বপূর্ণ। ঘরে বসে নিজের পছন্দের মানুষকে শুভেচ্ছা জানাতে ভাইবারের ‘শুভ নববর্ষ বট’- এ স্টিকার, পোলারয়েড ফ্রেম ও আকর্ষণীয় কার্ড সমন্বিত করা হয়েছে, যা শুভেচ্ছা বার্তাগুলোকে করে তুলবে আরো বেশি আন্তরিক।

শুভেচ্ছা বার্তাগুলোকে উপভোগ্য করতে যখন কোনো ব্যবহারকারী ‘Shubho Noboborsho’, ‘Pohela Boishakh’ এবং ‘শুভ নববর্ষ’ টেক্সট হিসেবে ব্যবহার করবে সেক্ষেত্রে অন-স্ক্রিন অ্যানিমেশন যোগ করেছে ভাইবার।

সুস্থ ও নিরাপদে থাকার ওপর গুরুত্ব দিয়ে ভাইবারের এশিয়া প্যাসিফিক অঞ্চলের বিজনেস ডেভেলপমেন্টের সিনিয়র ডিরেক্টর অনুভব নায়ার বলেন, ‘কোভিড-১৯ এর প্রকোপ বৃদ্ধি পাওয়ায় আমরা মানুষকে উৎসবসহ সবসময় সামাজিক দূরত্ব মেনে চলতে উৎসাহিত করছি। তবে, একটি প্রতিষ্ঠান হিসেবে বিশেষ দিনের গুরুত্ব আমরা বুঝি। তাই এই প্রতিকূল সময়ে বাংলাদেশের মানুষকে নিজেদের ঘরে নিরাপদে থাকার এবং তাদের প্রিয়জনের সাথে কানেক্টেড থাকার আহবান জানাই। ঘরে থেকেই ভাইরাসটির সংক্রমণ ঠেকানো যাবে এবং এই উৎসবের সময়ে ঘরে থাকা এই মানুষগুলোর মাঝে আনন্দ ছড়িয়ে দেবে আমাদের এই উদ্যোগ।’

ভাইবার তাদের অফিসিয়াল অ্যাকাউন্ট থেকে #stayathome সোশ্যাল মিডিয়া চ্যালেঞ্জের মাধ্যমে বাংলাদেশের মানুষকে ঘরে থাকতে অনুরোধ করেছে।

 

ঢাকা/ফিরোজ