বিজ্ঞান-প্রযুক্তি

ভি২১ই মডেলের ফোন আনছে ভিভো

স্মার্টফোন বাজারে বরাবরই নতুন নতুন প্রযুক্তির সঙ্গে পরিচয় করিয়ে দিয়ে আসছে গ্লোবাল স্মার্টফোন ব্র্যান্ড ভিভো। বিশেষ করে স্মার্টফোনে ক্যামেরা সংযুক্তিতে গত তিন বছরে প্রতিষ্ঠানটির অবদান বেশ উল্লেখযোগ্য। তারই ধারাবাহিকতায় এবার নতুন মডেলের স্মার্টফোন ভি২১ই আনার ঘোষণা দিয়েছে ভিভো। এই  স্মার্টফোনটি হবে ভিভোর ভি-সিরিজ স্মার্টফোনের সর্বশেষ সংযোজন।

ভি২১ই ফোনের ফ্রন্ট ক্যামেরায় ৪৪ মেগাপিক্সেল আই অটোফোকাস প্রযুক্তি যুক্ত করা হয়েছে, যা এআই নাইট পোর্ট্রেটের সঙ্গে মিলিত হয়ে আরও উন্নত ফটোগ্রাফি এবং ভিডিওগ্রাফির অভিজ্ঞতা দেবে। ফ্রন্ট ক্যামেরায় ব্যবহৃত উন্নত এই অটোফোকাস প্রযুক্তি, বাজারে থাকা অন্যান্য বেশ কয়েকটি স্মার্টফোনের ফ্রন্ট ক্যামেরার তুলনায় অনন্য।

ভিভো বাংলাদেশের প্রোডাক্ট ডিরেক্টর ডেভিড লী বলেন, ‘ভিভোর ভি সিরিজ আমাদের গ্রাহকদের পাশাপাশি ভিভোর প্রত্যেক কর্মীদের জন্যই আনন্দের উৎস। ভি সিরিজের মাধ্যমে আমরা অধিক গ্রাহকদের সঙ্গে যোগাযোগের সুযোগ পেয়েছি; বিশেষ করে তরুণদের যারা সাশ্রয়ী মূল্যে উন্নত প্রযুক্তি খুঁজছে। ভি২১ এর সিরিজের অংশ হিসেবে গ্রাহকদের জন্য ভিভো ভি২১ই হবে নতুন উপহার। ভিভো নিজেকে ফটোগ্রাফি কেন্দ্রিক স্মার্টফোন ব্র্যান্ড হিসাবে প্রতিষ্ঠিত করছে এটি কোনো নতুন সংবাদ নয়। ভি২১ই আধুনিক ক্যামেরা সিস্টেমে সজ্জিত, যা গ্রাহকদের প্রত্যাশা পূরণ করবে। আশা করছি বাংলাদেশের গ্রাহকরা ভিভো ভি২১ই’কেও তাদের পছন্দের শীর্ষে রাখবেন।’

স্মার্টফোনটিতে ৪কে মানের চিত্র এবং ভিডিও ক্যাপচারের জন্য দুর্দান্ত ক্যামেরা সিস্টেম থাকবে। পেশাদার-গ্রেড ফটোগ্রাফির সুবিধা দেবে এই ফোন। ভি সিরিজের উত্তরাধিকার হিসেবে ভি২১ই আল্ট্রা স্লিম ডিজাইনের, মাত্র ৭.৩৮ মি.মি পাতলা এবং ওজন ১৭১ গ্রাম। 

ডেভিড লী আরও যোগ করেন, ‘যেহেতু আমাদের ক্যামেরা সিস্টেমে অনেক ধরনের হার্ডওয়্যার রয়েছে, তাই আমরা নিশ্চিত করতে চাই আমাদের স্মার্টফোনের নকশাটি ত্রুটিবিহীন। দেখতে সুন্দর এমন একটি ফোন যা গ্রাহকদের পাওয়ার-প্যাকড পারফরম্যান্স সরবরাহ করবে। ভি২১ই দেশের স্মার্টফোন বাজারে সাড়া ফেলবে বলেই আশা করছি আমরা। খুব শিগগির ফোনটি বাজারে উন্মোচন করা হবে।’