বিজ্ঞান-প্রযুক্তি

এবার হোয়াটসঅ্যাপে যুক্ত হলো রিভ চ্যাট

কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন ওমনি-চ্যানেল কাস্টমার কমিউনিকেশনের প্ল্যাটফর্ম রিভ চ্যাট সম্প্রতি কাস্টমার এনগেজমেন্ট সলিউশনে হোয়াটসঅ্যাপ বিজনেস চ্যানেল যুক্ত করার ঘোষণা দিয়েছে। বিশ্বের গ্রাহকদের সর্বোত্তম ও সর্বাধুনিক সেবা প্রদানের লক্ষ্যেই এই পদক্ষেপ।

রিভ চ্যাটে আগে থেকেই লাইভ চ্যাট, চ্যাটবট, ফেসবুক মেসেঞ্জার ও কমেন্ট এবং ভাইবার, টেলিগ্রাম ইত্যাদি চ্যানেল যুক্ত আছে। এবার হোয়াটসঅ্যাপ ইন্টিগ্রেশনের ফলে যেকোনো প্রতিষ্ঠান এখন আরও বেশি পারসোনালাইজড রিলেশনশিপ ও কাস্টমার সাপোর্ট দিতে পারবে। 

রিভ চ্যাটের ব্যবস্থাপনা পরিচালক ও রিভ গ্রুপের গ্রুপ সিইও এম রেজাউল হাসান বলেন, ‘রিয়েল টাইম মেসেজিং সাপোর্ট ও গ্রাহক সন্তুষ্টি রিভ চ্যাটের গ্রাহকদের কাছে নিবিড়ভাবে সংশ্লিষ্ট দুটো বিষয়। এই হোয়াটসঅ্যাপ ইন্টিগ্রেশনের মাধ্যমে সব ব্র্যান্ডকে সবচেয়ে কার্যকরী কনভারসেশনাল এক্সপেরিয়েন্স দেওয়াই আমাদের লক্ষ্য।’

প্রসঙ্গত, রিভ চ্যাট চ্যাটবট প্ল্যাটফর্মের অংশ হিসেবে হোয়াটসঅ্যাপ বট নিয়েও কাজ করছে যা সব বিজনেসকেই তাদের কাস্টমার সাপোর্ট অটোমেশনে সাহায্য করবে।

গ্রামীণফোন, সাউথইস্ট ব্যাংক, ট্রান্সকম, অথবা রকমারিসহ বাংলাদেশের শীর্ষস্থানীয় অনেক প্রতিষ্ঠান এখন সর্বোত্তম গ্রাহকসেবা প্রদানে রিভ চ্যাট ব্যবহার করছে। এছাড়া বিশ্বের ৩০টি দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে রিভ চ্যাট ব্যবহৃত হচ্ছে যার মধ্যে কমার্শিয়াল ব্যাংক অব কুয়েত, টেলিকম নেটওয়ার্ক মালাউই, কানাডিয়ান হিয়ারিং সার্ভিসেস, দক্ষিণ আমেরিকার শীর্ষস্থানীয় প্রাইভেট ট্রান্সপোর্টেশন কোম্পানি বিট এবং বিএমডব্লিউ থাইল্যান্ড অন্যতম।

বাংলাদেশি বহুজাতিক প্রতিষ্ঠান রিভ সিস্টেমসের তৈরি রিভ চ্যাট হলো ওমনি-চ্যানেল লাইভ চ্যাট প্ল্যাটফর্ম, যা কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন চ্যাট-বটের সাহায্যে তাৎক্ষণিক সেলস এবং সাপোর্ট অ্যাসিস্ট্যান্স দিতে পারে। এই স্বয়ংক্রিয় লাইভ চ্যাট প্ল্যাটফর্মটি একজন ভিজিটরকে লিড-এ পরিণত করতে সক্ষম। একাধিক চ্যানেলে সার্বক্ষণিক কাস্টমার সার্ভিস প্রদান করতে পারে রিভ চ্যাট।

এছাড়া কো-ব্রাউজিং এবং ভিডিও চ্যাটসহ বিভিন্ন লাইভ এনগেজমেন্ট টুলসের একটি পূর্ণাঙ্গ প্যাকেজও আছে রিভ চ্যাটের, যা দ্রুততার সঙ্গে পারসোনালাইজড একটি সেবা প্রদানে সহায়ক। রিভ চ্যাটের মাধ্যমে গ্রাহকেরা খুবই সহজে, তাদের পছন্দের কমিউনিকেশন চ্যানেল ব্যবহার করেই প্রয়োজনীয় যোগাযোগ ও সেবা পেতে পারে।

ক্ষুদ্র বা মাঝারি ব্যবসার জন্য রিভ চ্যাটের ১৪ দিনের ফ্রি ট্রায়াল সুবিধা রয়েছে, যার মাধ্যমে এর সকল ফিচার যাচাই করার সুযোগ রয়েছে। বৃহৎ আকারের প্রতিষ্ঠানের জন্য রিভ চ্যাট চাহিদা অনুযায়ী কাস্টমাইজড সলিউশন প্রদান করে থাকে। বিস্তারিত জানতে ভিজিট: www.revechat.com