বিজ্ঞান-প্রযুক্তি

ল্যাপটপ আনল রিয়েলমি

গ্লোবাল ব্র্যান্ড রিয়েলমি বাংলাদেশের বাজারে নিজেদের প্রথম ল্যাপটপ ‘রিয়েলমি বুক স্লিম’ নিয়ে এসেছে। ক্যানালিসের সাম্প্রতিক প্রতিবেদন অনুযায়ী, এ বছরের দ্বিতীয় প্রান্তিকে দেশের বাজারে স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান হিসেবে শীর্ষস্থান অর্জন করেছে ব্র্যান্ডটি।

প্রথমবারের মতো ল্যাপটপ নিয়ে আসা প্রসঙ্গে রিয়েলমি বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক টিম শাও বলেন, ‘এটি সত্যিই আমাদের জন্য অত্যন্ত আনন্দের একটি মুহূর্ত, কারণ আমরা তরুণদের প্রত্যাশা পূরণে আরেক ধাপ এগিয়ে গিয়েছি। স্মার্টফোনের পাশাপাশি তরুণ প্রজন্মের পছন্দের ব্র্যান্ড হিসেবে রিয়েলমি আরও লাইফস্টাইল-সম্পর্কিত পণ্য নিয়ে এসে তরুণদের জীবনকে আরও বর্ণিল ও সমৃদ্ধ করে তুলবে।’

ফুল মেটাল বডির রিয়েলমি বুক স্লিম এ রয়েছে ১৪ ইঞ্চি আইপিএস ফুল স্ক্রিন, ২কে ফুল ভিশন ডিসপ্লে (এই দামের মধ্যে একমাত্র ল্যাপটপ যাতে এই ডিসপ্লে রয়েছে) এবং ৩:২ স্ক্রিন রেশিও; ফলে, এ ল্যাপটপে ব্যবহারকারীরা দেখার ক্ষেত্রে চমৎকার ওয়াইড ভিউ অ্যাঙ্গেলের অভিজ্ঞতা পাবেন।

মাত্র ১৪.৯ মিলিমিটার পুরু ও ১.৩৮ কিলোগ্রাম ওজনের এ ল্যাপটপে আছে ১১ জেনারেশনের ইনটেল কোর প্রসেসর। ৬৫ ওয়াট সুপার-ফাস্ট চার্জ সমৃদ্ধ এ ল্যাপটপে ১১ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে এবং এ ল্যাপটপ ৫০ শতাংশ চার্জ হতে সময় নেয় মাত্র ৩০ মিনিট। এ ল্যাপটপে অরিজিনাল উইন্ডোজ ১০ ইনস্টল করা রয়েছে, যা ১১-এ আপগ্রেড করা যাবে। এছাড়াও ল্যাপটপটিতে ২-ইন-১ ফিঙ্গারপ্রিন্ট পাওয়ার বাটন, তিন স্তরের ব্যাকলিট কিবোর্ড ও দ্রুত ফাইল ইন্টারচেঞ্জ’র নানা ফিচার রয়েছে। 

হারমান ডিটিএস এইচডি ডুয়েল স্টেরিও স্পিকার থাকায় স্পষ্ট ও দুর্দান্ত সাউন্ড পাওয়া যাবে। যোগাযোগকে আরও কার্যকর করার জন্য এতে বিল্ট-ইন এইচডি ক্যামেরাও রয়েছে। অত্যাধুনিক পিসি কানেক্ট সুবিধার মাধ্যমে ব্যবহারকারীরা তাদের স্মার্টফোন ও কম্পিউটারকে সংযুক্ত করতে পারবেন। এই নতুন ল্যাপটপটি ওয়াই-ফাই ৬ প্রযুক্তি সাপোর্ট করে, যা আগের প্রজন্মের তুলনায় ২.৭ গুণ দ্রুত। 

৮ জিবি র‌্যাম ও ৫১২ জিবি এসএসডির ‘রিয়েলমি বুক স্লিম’ পাওয়া যাবে নীল ও ধূসর কালারে। দুটি ভিন্ন সংস্করণের রিয়েলমি বুক স্লিম ল্যাপটপের বাজারমূল্য মাত্র ৫৫,৯৯৯ টাকা (কোর আই৩/৮জিবি/২৫৬জিবি এসএসডি ভ্যারিয়েন্ট) ও মাত্র ৬৫,৯৯৯ টাকা (কোর আই৫/৮জিবি/৫১২জিবি এসএসডি ভ্যারিয়েন্ট)। কেনার জন্য ভিজিট: https://cutt.ly/BuyNow_realme_BookSlim