বিজ্ঞান-প্রযুক্তি

ইউরোপিয়ান বিজনেস ম্যাগাজিনে চ্যাটবট প্ল্যাটফর্মের তালিকায় শীর্ষে রিভ চ্যাট

বাংলাদেশের কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন কাস্টমার কমিউনিকেশন প্ল্যাটফর্ম রিভ চ্যাট ইউরোপিয়ান বিজনেস রিভিউয়ে প্রথম হিসেবে তালিকাভুক্ত হয়েছে। ইউরোপিয়ান বিজনেস রিভিউ একটি বিজনেস রিভিউ ম্যাগাজিন, যা আধুনিক কর্পোরেট দুনিয়ার বিভিন্ন বিষয় নিয়ে কাজ করে থাকে।

ম্যাগাজিনটি ১০টি সেরা চ্যাটবট প্ল্যাটফর্ম নিয়ে একটি ফিচার প্রকাশ করে, যেখানে বাংলাদেশের সাসভিত্তিক কোম্পানিটিকে প্রথম স্থান দেয়।

রিভ গ্রুপের সিইও এম রেজাউল হাসান এই অর্জনের জন্য আনন্দ প্রকাশ করে বলেন, `অসাধারণ টিমওয়ার্ক আর আমাদের উপর ক্লায়েন্টদের আস্থাই রিভ চ্যাটকে এই সম্মান এনে দিয়েছে। এই আন্তর্জাতিক স্বীকৃতি দেশে ও বিদেশে আরো বড় সাফল্য অর্জনে আমাদেরকে উদ্বুদ্ধ করবে।'

বিশ্বের নানা প্রান্ত থেকে ই-কমার্স, ব্যাংকিং, শিক্ষা, রিয়েল এস্টেট, প্রযুক্তিসহ ৩০টিরও বেশি সেক্টরের বিভিন্ন কোম্পানি রিভ চ্যাট প্ল্যাটফর্ম ব্যবহার করে সহজেই কাস্টমার সার্ভিস প্রদান করছে। 

প্ল্যাটফর্মটি ব্যবহার করে মেক্সিকো সরকার প্রায় ৯৮ মিলিয়ন ইন্টারনেট ব্যবহারকারী নাগরিককে সেবা দিচ্ছে। এছাড়া মালয়েশিয়ার পাবলিক গোল্ড, কানাডিয়ান হিয়ারিং ইনস্টিটিউট, সেন্ট্রাল ব্যাংক অব কুয়েত, কানাডার স্কোশিয়া ব্যাংক, ভারতের আইনিউরনসহ বিভিন্ন ধরনের কোম্পানি রিভ চ্যাট ব্যবহার করছে। বাংলাদেশি কোম্পানিগুলোর মধ্যে রিভ চ্যাটের গ্রাহক তালিকায় আছে টেন মিনিট স্কুল, রকমারি ডটকম, ট্রান্সকম ডিজিটাল, সাউথইস্ট ব্যাংক, লংকাবাংলা ফিন্যান্স, অথবা ডটকম ইত্যাদি।