চাকরি

নৌবাহিনীতে ডিপ্লোমা পাসে চাকরি, আবেদন ২৮ এপ্রিল পর্যন্ত

বাংলাদেশ নৌবাহিনী বি-২০২২ ব্যাচে নৌবাহিনীর জাহাজের জন্য ‘ডাইরেক্ট এন্ট্রি আর্টিফিসার চতুর্থ’ পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুসারে নৌবাহিনীর জাহাজের জন্য টেকনিক্যাল বিভাগে চারটি শাখায় জনবল নিয়োগ দেওয়া হবে।

সরকার অনুমোদিত পলিটেকনিক ইনস্টিটিউট থেকে ডিপ্লোমা পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আগামী ২৮ এপ্রিল পর্যন্ত আবেদন করতে পারবেন।

শিক্ষাগত যোগ্যতা

* ইঞ্জিনিয়ারিং শাখা: ডিপ্লোমা-ইন-মেরিন টেকনোলজি/পাওয়ার/মেকানিক্যাল/রেফ্রিজারেশন অ্যান্ড এয়ার কন্ডিশনিং। প্রার্থীদের অবশ্যই সিজিপিএ ন্যূনতম ৩.০০ থাকতে হবে।

* ইলেকট্রিক্যাল শাখা: ন্যূনতম সিজিপিএ ৩.০০ সহ ডিপ্লোমা-ইন-ইলেকট্রিক্যাল।

* রেডিও ইলেকট্রিক্যাল শাখা: ডিপ্লোমা-ইন-ইলেকট্রনিক্স/কম্পিউটার/ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন। প্রার্থীদের অবশ্যই সিজিপিএ ন্যূনতম ৩.০০ থাকতে হবে। 

* অর্ডিন্যান্স শাখা: ন্যূনতম সিজিপিএ ৩.০০ সহ ডিপ্লোমা-ইন-ইলেকট্রিক্যাল/মেকাট্রনিক্স।

শারীরিক যোগ্যতা

সকল শাখার প্রার্থীদের শারীরিক উচ্চতা পাঁচ ফুট চার ইঞ্চি হতে হবে। বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০-৩২ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩৪ ইঞ্চি। এছাড়া দৃষ্টিশক্তি ৬/৬ থাকতে হবে। ওজন উচ্চতা ও বয়স অনুযায়ী নির্ধারণ করতে হবে।

অন্যান্য যোগ্যতা

প্রার্থীদের বাংলাদেশি পুরুষ নাগরিক হতে হবে। প্রার্থীদের বয়স আগামী ১ জুলাই ২০২২ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। বৈবাহিক অবস্থা বিবাহিত/অবিবাহিত।

আবেদনের নিয়ম

আগ্রহী প্রার্থীদের অনলাইনে নৌবাহিনীর ওয়েবসাইটের ‌www.joinnavy.navy.mil.bd মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনের শেষ তারিখ ২৮ এপ্রিল, ২০২২।