খেলাধুলা

পাকিস্তানকে বড় টার্গেট দিল জিম্বাবুয়ে

ক্রীড়া ডেস্ক : সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে রোববার সফরকারী জিম্বাবুয়ের মুখোমুখি হয় পাকিস্তান। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় রাত ৮টায়।

 

এদিন টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন জিম্বাবুয়ের অধিনায়ক এলটন চিগুম্বুরা। নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৭৫ রান সংগ্রহ করেছে তারা। জয়ের জন্য পাকিস্তানের সামনে ১৭৬ রানের বড় টার্গেট ছুড়ে দিয়েছে জিম্বাবুয়ে।

 

ব্যাট করতে নেমে শুরু থেকেই আগ্রাসী ছিলেন জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা। উদ্বোধনী জুটিতে দলের স্কোরশিটে ৬৮ রান যোগ করেন হ্যামিল্টন মাসাকাদজা ও ভুসিমজি সিবান্দা। এরপর ৩২ বলে ৩৯ রান করে শোয়েব মালিকের শিকার হন মাসাকাদজা। দলীয় ১৩৬ রানের মাথায় পাকিস্তানের অধিনায়ক শহিদ আফ্রিদির বলে আউট হন সিবান্দা।

 

এ ছাড়া ৯ বলে ৩ ছক্কায় ২১ রান করে মোহাম্মদ সামির শিকার হয়ে প্যাভিলিয়নে ফেরেন জিম্বাবুয়ের অধিনায়ক এলটন চিগুম্বুরা। শন উইলিয়ামসন ৩২ বলে ৫৮ রানে অপরাজিত ছিলেন। তার এ গুরুত্বপূর্ণ ইনিংসে ছিল ৭টি চার ও ১টি ছক্কার মার।

 

পাকিস্তানের হয়ে ১টি করে উইকেট পেয়েছেন শহিদ আফ্রিদি, শোয়েব মালিক ও মোহাম্মদ সামি।  

 

এদিকে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তানের একাদশে পরিবর্তন আনা হয়েছে। বাদ পড়েছেন মোহাম্মদ হাফিজ, ওয়াহাব রিয়াজ ও সরফরাজ আহমেদ। একাদশে জায়গা পেয়েছেন মোহাম্মদ রিজওয়ান, নোমান আনোয়ার, ও ইমাদ ওয়াসিম।

 

পাকিস্তানের একাদশ : শহিদ আফ্রিদি (অধিনায়ক), আহমেদ শেহজাদ, মুক্তার আহমেদ, উমর আকমল, শোয়েব মালিক, মোহাম্মদ রিজওয়ান, নোমান আনোয়ার, মোহাম্মদ সামি, ইমাদ ওয়াসিম, বিলওয়াল ভাট্টি ও আনোয়ার আলী।

     

রাইজিংবিডি/ঢাক/২৪ মে ২০১৫/নেছার/রফিক