খেলাধুলা

গাদ্দাফি স্টেডিয়ামের বাইরে আত্মঘাতী হামলায় নিহত ২

ক্রীড়া ডেস্ক : পাকিস্তান ও জিম্বাবুয়ের মধ্যকার দ্বিতীয় ওয়ানডে ম্যাচ চলাকালীন লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামের বাইরে আত্মঘাতী হামলার ঘটনা ঘটেছে। এতে একজন পুলিশ সদস্যসহ দুজন নিহত হয়েছেন বলে জানিয়েছেন পাকিস্তানের তথ্যমন্ত্রী পারভেজ রশিদ।

 

শুক্রবার দ্বিতীয় ওয়ানডে চলাকালীন পাকিস্তানের ইনিংসের সময় স্থানীয় সময় রাত ৯ টার দিকে গাদ্দাফি স্টেডিয়াম থেকে এক কিলোমিটার দূরে একটি অটোরিকশা বিস্ফোরণ হয়। এতে চার পুলিশ সদস্য ও একজন সাধারণ নাগরিক গুরুতর আহত হন। পরে তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় পুলিশের একজন উপপরিদর্শক (এসআই) ও ওই সাধারণ নাগরিক মারা যান।

 

এ বিষয়ে পাকিস্তানের তথ্যমন্ত্রী পারভেজ রশিদ ভারতের জিও নিউজকে বলেন, ‘এক পুলিশ অফিসার তার জীবন দিয়ে গাদ্দাফি স্টেডিয়ামের বাইরে আত্মঘাতী হামলা ঠেকানোর চেষ্টা করেন। স্টেডিয়াম থেকে প্রায় এক কিলোমিটার দূরে কলমা চকের কাছে অটোরিকশায় বিস্ফোরণটি ঘটে।’

 

লাহোর পুলিশের প্রধান আমিন ওয়াইন বলেন, ‘অটোরিকশার মধ্যে গ্যাস সিলিন্ডার ও বিস্ফোরক রাখা ছিল, যা বিস্ফোরিত হয়। এতে একজন পুলিশসহ দুজন নিহত হন। ঘটনাস্থল থেকে ফরেনসিক নমুনা সংগ্রহ করা হয়েছে।’

 

এই ঘটনার পর পরই পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এক বিবৃতিতে জানায়, সেখানে ‘বৈদ্যুতিক ট্রান্সফরমার’ বিস্ফোরিত হয়েছে। পুলিশও তড়িঘড়ি করে এমনটা জানিয়েছিল। কিন্তু পরে দেশটির তথ্যমন্ত্রী জানান, ওটা ছিল আত্মঘাতী হামলা।

 

ঘটনার পর পুলিশ ঘটনাস্থলটি ঘিরে রাখে। সেখানে কাউকে ঢুকতে দেয়নি তারা। এমনকি গণমাধ্যমকর্মীদেরও নয়।

 

এদিকে ২০০৯ সালে শ্রীলঙ্কার টিম বাসে সন্ত্রাসী হামলার পর এই প্রথম পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরেছে। কিন্তু শুক্রবারের এই হামলার ঘটনা আবারও বেশ বিপাকেই ফেলে দিল পাকিস্তানকে।

 

তথ্যসূত্র : এনডিটিভি অনলাইন ।

   

রাইজিংবিডি/ঢাকা/৩০ মে ২০১৫/পরাগ/সাইফুল