খেলাধুলা

পয়মন্ত ভেন্যুতে সিলেটের রোমাঞ্চকর প্রথম জয়

ক্রীড়া ডেস্ক :  বিপিএলের তৃতীয় আসরে টানা চারটি ম্যাচে হেরে ব্যাকফুটে চলে যায় সিলেট সুপার স্টারস। চলতি আসরে ভালো কিছু করতে হলে বাকি ম্যাচগুলোতে জয়ের কোনো বিকল্প নেই মুশফিকুর রহিমের সামনে। এমন সমীকরণ সামনে রেখে সোমবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দারুণ ফর্মে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হয় সিলেট।

 

প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৪ রান সংগ্রহ করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। জবাবে সিলেট ‍সুপার স্টারস ১৯.৪ ওভারে ৬ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়। পয়মন্ত ভেন্যু জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিলেটের রোমাঞ্চকর প্রথম জয়ে ব্যাট হাতে অবদান রাখেন মুশফিকুর রহিম ও রবি বোপারা। ৩১ বলে ৪৭ রান করেন মুশফিক। আর ৩৮ বলে ৫০ রানের ইনিংস খেলেন রবি বোপারা। এ ছাড়া ৩৬ রান করেন দিলশান মুনাবীরা।

 

বল হাতে কুমিল্লার আবু হায়দার ৩.৪ ওভারে ২৮ রান দিয়ে ৪টি উইকেট নেন। ২টি উইকেট নেন নুয়ান কুলাসেকারা। বল হাতে ৪ উইকেট ও ব্যাট হাতে ৫০ রান করে ম্যাচসেরা নির্বাচিত হন সিলেট ‍সুপার স্টারসের রবি বোপারা।

 

এর আগে, ব্যাটিংয়ে নেমে শুরুটা দারুণ করে মাশরাফির কুমিল্লা ভিক্টোরিয়ান্স। লিটন দাস ও ইমরুল কায়েস মিলে ওপেনিংয়ে ৫৬ রানের অসাধারণ এক জুটি গড়েন।  ব্যক্তিগত ৪২ রানের সময় লিটনের আউটের পর কিছুটা ছন্দ হারিয়ে ফেলে কুমিল্লা। ফলে দলীয় ৫৬ থেকে ৬৬ রানে  পৌঁছতেই তিন-তিনটি উইকেট হারিয়ে বসে দলটি। দলীয় ৫৬ রানের সময় রবি বোপারার বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন লিটন।

 

দলীয় ৬৬ রানের সময় নিজের করা বলেই ক্যাচ ধরে মোক্তার আহমেদকে সাজঘরে পাঠান বোপারা। আর একই রানে শুভাগত হোমকে বোল্ড করে কুমিল্লাকে চেপে ধরার চেষ্টা চালান সেই বোপারাই। কিন্তু আসহার জায়িদির অপরাজিত ৫৩ রানে ভর করে শেষ পর্যন্ত ২০ ওভারে ১৬৪ রানের লড়াকু সংগ্রহ পায় কুমিল্লা। জায়িদির সঙ্গে ১০ রানে অপরাজিত থাকেন অধিনায়ক মাশরাফি।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩০ নভেম্বর ২০১৫/আমিনুল