খেলাধুলা

রোনালদোর জোড়া গোলে রিয়ালের জয়

ক্রীড়া ডেস্ক : ঘরের মাঠে আগের ম্যাচেই হ্যাটট্রিক করেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। শনিবার পরের ম্যাচেও কম গেলেন না রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড, এবার করলেন জোড়া গোল। তাতে রিয়াল মাদ্রিদও ঘরের মাঠে জয়ের ধারা ধরে রাখল।

 

লা লিগার এই ম্যাচে অ্যাথলেটিক বিলবাওকে ৪-২ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। আর এই জয়ে অ্যাটলেটিকো মাদ্রিদকে টপকে লিগের পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছে জিনেদিন জিদানের দল।

 

এ নিয়ে ঘরের মাঠে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা অষ্টম জয় পেল রিয়াল মাদ্রিদ। আর এই আট ম্যাচে রোনালদো-বেনজেমারা গোল করেছেন মোট ৪৫টি।

 

সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের তৃতীয় মিনিটেই রোনালদোর গোলে এগিয়ে যায় রিয়াল। যদিও দশম মিনিটে গোল করে বিলবাওকে ১-১ সমতা এনে দেন হাভিয়ের এরাসো। তবে ৩৭ মিনিটে কলম্বিয়ান মিডফিল্ডার হামেস রদ্রিগেজের গোলে আবার এগিয়ে (২-১) যায় স্বাগতিকরা।

 

প্রথমার্ধের নির্ধারিত সময়ের একেবারে শেষ মিনিটে স্কোরলাইন ৩-১ করেন রিয়ালের জার্মান মিডফিল্ডার টনি ক্রুস। তবে দ্বিতীয়ার্ধে গোলের জন্য দীর্ঘ সময় অপেক্ষায় থাকতে হয়েছে বার্নাব্যুর ৭৭ হাজার দর্শককে।

 

ম্যাচের ৮৭ মিনিটে নিজের দ্বিতীয় গোলে রিয়ালকে ৪-১ ব্যবধানে এগিয়ে দেন রোনালদো। এর চার মিনিট আগে অবশ্য রাফায়েল ভারানে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় বিলবাও। ৯০ মিনিটে এলুসতোন্ডিয়ার গোলে শুধু পরাজয়ের ব্যবধানই কমাতে পারে অতিথিরা।

 

এই জয়ে ২৪ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছে রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ কম খেলা অ্যাটলেটিকো মাদ্রিদ ৫১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে নেমে গেছে। আর ২২ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে মেসি-নেইমার-সুয়ারেজদের বার্সেলোনা।

   

রাইজিংবিডি/ঢাকা/১৪ ফেব্রুয়ারি ২০১৬/পরাগ