খেলাধুলা

হজ ঝড়ে হারল সাকিবের করাচি

ক্রীড়া ডেস্ক : পাকিস্তান সুপার লিগে আবারও হারের তিক্ত স্বাদ পেল সাকিব আল হাসানের কারাচি কিংস। বুধবার হাড্ডাহাড্ডি লড়াইয়ে করাচিকে পাঁচ উইকেটে হারিয়েছে পেশোয়ারা জালমি। দলের হয়ে ৮৫ রানের অপরাজিত এক ঝড়ো ইনিংস খেলে পেশোয়ারকে জয়ের বন্দরে পৌঁছে দেন ব্র্যাড হজ।

 

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১৫২ রান তোলে করাচি কিংস। দলের হয়ে লেন্ডল সিমন্সের ৪৯ ও বাকি ব্যাটসম্যানদের ছোট ছোট ইনিংসের ওপর ভর করে ১৫২ রান সংগ্রহ করে করাচি। সাকিব আল হাসানের ব্যাট থেকে আসে ১১ রান।

 

বল হাতে পেশোয়ারের হয়ে আফ্রিদি, স্যামি, আমের ইয়ামিন, হাসান আলী ও ইমরান খান একটি করে উইকেট পান।

 

১৫৩ রানে জয়ের লক্ষ্যে ব্যাট করত নেমে নিজেদের ইনিংসের নয় বল বাকি থাকতে ৫ উইকেট হারিয়ে ১৫৮ রান করে জয় পায় পেশোয়ার। তবে বাংলাদেশি ওপেনার তামিম ইকবাল বিহীন দলটি শুরুর দিকে ধুঁকতে থাকে। শুরুতে হোঁচট খেলেও একাই লড়ে যান সাবেক অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান হজ। ৪৫ বলে ছয় চার ও ছয় ছক্কায় ৮৫ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেন ডানহাতি এ ব্যাটসম্যান। ৩১ রান আসে জিম অ্যানেডির ব্যাট থেকে। আর শেষ বলে ছক্কা হাঁকিয়ে জয় নিশ্চিত করেন ড্যানের স্যামি।

 

করাচির বোলারদের মধ্যে সর্বোচ্চ দুটি উইকেট পান বিলওয়াল ভাট্টি। আর একটি করে উইকেট পান মোহাম্মদ আমির ও উসমান মীর। বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান তিন ওভার বোলিং করে ১৩ রান দিয়ে উইকেট শূন্য থাকেন।

 

এ জয়ের ফলে আট ম্যাচে ছয় জয় ও দুই হারে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে পেশোয়ার। আর সমান ম্যাচে দুই জয় ও ছয় হারে টেবিলের চারে রয়েছে শোয়েব মালিকের করাচি কিংস।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৭ ফেব্রুয়ারি২০১৬/শামীম/আমিনুল