খেলাধুলা

ক্যারিবীয় ঝড়ে রান পাহাড়ে চাপা ভারত

ক্রীড়া ডেস্ক : ভারতের বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে আগে ব্যাটিংয়ে নেমে ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যানরা দেখাল তাণ্ডব।

 

টস হেরে আগে ব্যাট করতে নেমে এভিন লেউইসের ঝোড়ো সেঞ্চুরিতে রানের পাহাড় গড়েছে ওয়েস্ট ইন্ডিজ। শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ২৪৫ রান করেছে স্বাগতিকরা।

 

টি-টোয়েন্টি ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজ ব্যাটিং মানেই চার ছক্কার ফুলঝুড়ি। শনিবার ঘরের মাঠে ওপেনিং জুটিতেই ১২৬ রানের দুর্দান্ত এক জুটি গড়ে দলটি। জনসন চার্লস এবং এভিন লেউইসের সেই ব্যাটিং দেখে মনে হচ্ছিল টি-টোয়েন্টি বোধহয় দলীয় সর্বোচ্চ ২৬০ রানের রেকর্ড ছাড়িয়ে যাবে। প্রথম ১০ ওভারেই স্বাগতিকরা তুলে নেয় ১৩২ রান। তবে শেষ পর্যন্ত ২৪৫ রানে থামে ক্যারিবীয় ঝড়।

 

মাত্র ৩৩ বলে ৬ চার এবং ৭ ছক্কায় ৭৯ রানে চার্লস ফিরলেও দলকে টেনে নেন লেউইস। টি-টোয়েন্টি পঞ্চম দ্রুততম সেঞ্চুরি তুলে নেন তিন। সেঞ্চুরি হাকাতে মাত্র ৪৮ বল মোকাবিলা করে ৫ চার এবং ৯টি ছক্কা হাকান তিনি।

   

এরপর আন্দ্রে রাসেল ২২, কিরন পোলার্ড সমান সংখ্যাক রান করে দলকে ২৪৫ রানের বিশাল পুঁজি এনে দেন। টি-টোয়েন্টিতে এটি তৃতীয় সর্বোচ্চ দলীয় সংগ্রহ।

 

বল হাতে ভারতের জাসপ্রিত বুমরাহ এবং রবিন্দ্র জাদেজা ২টি করে উইকেট পান। ভারতীয় বোলার স্টুয়ার্ট বিনি মাত্র একটি ওভার করলেও  রান খরচ করেন ৩২টি। শেষ বলটি ওভার বাউন্ডারি হলে তার বোলে ছয় বলে ছয় ছক্কা হাকানোর রেকর্ড গড়তে পারতেন সেঞ্চুরি করা এভিন লেউইস।

   

রাইজিংবিডি/ঢাকা/২৭ আগস্ট ২০১৬/শামীম/আমিনুল/সাইফ