খেলাধুলা

অনূর্ধ্ব-১৬ দলকে সংবর্ধনা দিতে প্রস্তুত ওয়ালটন

ক্রীড়া প্রতিবেদক : এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা চ্যাম্পিয়নশিপ বাছাইপর্বের ‘সি’ গ্রুপের ম্যাচ অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশে।

২৭ আগস্ট এই আয়োজন মাঠে গড়ানোর আগেই বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দলের জন্য পুরস্কার ঘোষণা করে এই আয়োজনের কো-স্পন্সর ওয়ালটন গ্রুপ।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে জানানো হয় বাংলাদেশের মেয়েরা যদি গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে মূলপর্বের টিকিট পায় তাহলে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে ৫ লাখ টাকা দিয়ে তাদের উৎসাহিত করা হবে।

গ্রুপপর্বের পাঁচটি ম্যাচের পাঁচটিতেই জিতেছে বাংলাদেশের মেয়েরা। অপরাজিত গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে বাংলাদেশের মেয়েদের ফুটবল ইতিহাসে প্রথমবারের মতো এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা চ্যাম্পিয়নশিপের মূলপর্বে খেলা নিশ্চিত করেছে বাংলাদেশের মেয়েরা।

বাংলাদেশের মেয়েরা গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা চ্যাম্পিয়নশিপ নিশ্চিত হওয়ায় তাদের যেকোনো সময় পুরস্কার ও সংবর্ধনা দিতে প্রস্তুত ওয়ালটন গ্রুপ। এমনটাই জানিয়েছেন ওয়ালটন গ্রুপের স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার বিভাগের প্রধান এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)।

তিনি বলেন, ‘প্রথমত বাংলাদেশের মেয়েদের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে অভিনন্দন জানাই। তারা বাংলাদেশের ফুটবলে নতুন এক ইতিহাস সৃষ্টি করেছে। মাঠে তাদের অসাধারণ পারফরম্যান্স সকলকে মুগ্ধ করেছে। তাদের এই সাফল্যে আমরাও যারপরনাই খুশি। আমরা আমাদের ঘোষিত অর্থ পুরস্কার ও সংবর্ধনা যেকোনো সময় দিতে প্রস্তুত। সেটা যদি আগামীকালও হয় তাহলেও আমাদের কোনো সমস্য নেই। তবে ফেডারেশনের সময়-সুযোগের প্রতি আমরা পূর্ণ শ্রদ্ধাশীল থাকব।’

এদিকে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য ও ওমেন্স ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ জানিয়েছেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দলকে ওয়ালটনের দেওয়া অর্থ পুরস্কার ও সংবর্ধনা অনুষ্ঠান ঈদের আগে আয়োজন করা সম্ভব হচ্ছে না। ঈদের পরে তারা মেয়েদের সংবর্ধনা দেবেন।

এ বিষয়ে তিনি বলেন, ‘আসলে আমরা ঈদের আগে মেয়েদের সংবর্ধনা দিতে পারছি না। কারণ, আমাদের সভাপতি দেশে নেই। আমিও দেশের বাইরে যাব। তাছাড়া মেয়েদের ছুটি শুরু হয়ে যাচ্ছে। মেয়েরা অনেকদিন ধরে ক্যাম্পে ছিল। তারা অনেক পরিশ্রম করেছে। আমরা চাই তারা তাদের বাবা-মায়ের সঙ্গে ছুটি কাটিয়ে আসুক। একটু আরাম করে আসুক। ১৬ সেপ্টেম্বর তারা আবার ক্যাম্পে যোগ দেবে। ইনশাল্লাহ ১৭ সেপ্টেম্বর ওয়ালটনের দেওয়া সংবর্ধনা অনুষ্ঠান আমরা আয়োজন করব।’

   

রাইজিংবিডি/ঢাকা/৪ সেপ্টেম্বর ২০১৬/আমিনুল/শামীম