খেলাধুলা

দেশে ফিরেছে নারী ক্রিকেট দল

ক্রীড়া প্রতিবেদক : আয়ারল্যান্ড সফর শেষ করে মঙ্গলবার সকালে ঢাকায় ফিরেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। দুটি টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডে খেলতে গত ২ সেপ্টেম্বর ঢাকা ছাড়ে জাহানারা, শুকতারারা।

 

যে উদ্দেশ্যে টাইগ্রেসরা আয়ারল্যান্ড গিয়েছিল সেই উদ্দেশ্য পূর্ণ হয়নি। সফরের বেশিরভাগ সময় ড্রেসিং রুম ও হোটেলেই কাটাতে হয়েছে তাদেরকে। বেরসিক বৃষ্টির দাপটে মাঠে নামার সুযোগ হয়নি তাদের।

 

৫ সেপ্টেম্বর প্রথম টি-টোয়েন্টিতে মাত্র ১০ ওভার খেলা হয়। কন্ডিশন ও আইরিশদের বিপক্ষে প্রথম ম্যাচে ভালো করতে পারেনি বাংলাদেশ। আগে ব্যাটিং করে আয়ারল্যান্ড ১০ ওভারে ৮ উইকেটে ৫৪ রান সংগ্রহ করে। জবাবে বাংলাদেশ ৬ উইকেট হারিয়ে নির্ধারিত ওভারে ৪৮ রানের বেশি করতে পারেনি।

 

দ্বিতীয় টি-টোয়েন্টি ও প্রথম ওয়ানডেতে মাঠে নামার সুযোগ হয়নি দুই দলের। ৯ সেপ্টেম্বর দ্বিতীয় ওয়ানডেতে ৪৭ ওভারের ম্যাচে বাংলাদেশ টস জিতে আয়ারল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায়। মাত্র ১৮ ওভার ব্যাটিংয়ের সুযোগ পায় আইরিশরা । বিনা উইকেটে তুলে নেয় ৬৮ রান। এরপর বৃষ্টির বাগড়ায় একটি বলও মাঠে গড়ায়নি।

   

তৃতীয় ওয়ানডেতে দুই দলের লড়াইয়ে উত্তেজনা ছড়ায়। ১০ সেপ্টেম্বর তৃতীয় ওয়ানডেতে আয়ারল্যান্ডকে ১০ রানে হারিয়ে ওয়ানডে সিরিজ জিতে নেয় বাংলাদেশ। আগে ব্যাটিং করে বাংলাদেশ ৪০.১ ওভারে ১০৬ রান সংগ্রহ করে। জবাবে রুমানা আহমেদের হ্যাটট্রিকে ৩৭.৫ ওভারে ৯৬ রানে গুটিয়ে যায় স্বাগতিক দল।

 

উদ্দেশ্য সফল না হলেও হাসি-মুখে ঢাকায় ফিরে এসেছে টাইগ্রেসরা। শেষ ওয়ানডে জিতে পেয়েছে আত্মবিশ্বাস।

   

রাইজিংবিডি/ঢাকা/১৩ সেপ্টেম্বর ২০১৬/ইয়াসিন