খেলাধুলা

প্রথম ম্যাক্স-বিএসপিএ নাইট বুধবার

ক্রীড়া প্রতিবেদক : দেশের ক্রীড়া সাংবাদিক ও লেখকদের সবচেয়ে পুরনো সংগঠন বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতি।

 

প্রতিষ্ঠার পরের বছর অর্থাৎ ১৯৬৩ সাল থেকে খেলোয়াড়, সংগঠক, রেফারি/আম্পায়ার, পৃষ্ঠপোষকদের পুরস্কৃত করে আসছে। এছাড়া ১৯৯৫ সাল থেকে এআইপিএস ডেতে প্রবীন ক্রীড়া সাংবাদিক ও লেখকদের সম্মানিত করে আসছে।

 

কিন্তু বর্তমানে কর্মরত ক্রীড়া সাংবাদিকদের কাজের স্বীকৃতির জন্য এতদিন কোনো পুরস্কার ছিল না। সেই ভাবনা থেকেই এবার তাদের জন্যও চালু হচ্ছে পুরস্কার। আর এই স্বীকৃতি আয়োজনকে পুর্ণতা দিতে আয়োজিত হচ্ছে নতুন আঙ্গিকের অনুষ্ঠান, যার নাম বিএসপিএ নাইট।

 

প্রথম আয়োজনে পৃষ্ঠপোষকতা করছে ম্যাক্স গ্রুপ। তাই অনুষ্ঠানের নামকরণ করা হয়েছে ‘ম্যাক্স-বিএসপিএ নাইট’। আগামীকাল ২১ সেপ্টেম্বর, বুধবার, সন্ধ্যা ৬.৩০ মিনিটে, পল্টনস্থ ফারস হোটেলে তা অনুষ্ঠিত হবে।

 

অনুষ্ঠানে যথারীতি পুরনো রীতি মেনে প্রবীন ক্রীড়ালেখক ও বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির সিনিয়র সদস্য হাসান মাহমুদ বাবলী ও প্রবীন ক্রীড়া সাংবাদিক ও মুক্তিযোদ্ধা মুজিবুলহককে সম্মাননা জানানো হবে। পাশাপাশি ২০১৫ সালের সেরা ক্রীড়া সাংবাদিকের নাম ঘোষণা করা হবে।

 

প্রাথমিকভাবে তিনজনকে এই পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে। তারা হলেন: ডেইলি নিউ এইজের ক্রীড়া সম্পাদক আজাদ মজুমদার, দৈনিক কালেরকণ্ঠের সিনিয়র রিপোর্টার নোমান মোহাম্মদ ও যমুনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার  মুজনেবীন তারেক। বিজয়ীর নাম অনুষ্ঠানে ঘোষণা করা হবে।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ম্যাক্স গ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার গোলাম মোহাম্মদ আলমগীর।

   

রাইজিংবিডি/ঢাকা/২০ সেপ্টেম্বর ২০১৬/আমিনুল