খেলাধুলা

জেএফএ কাপের পাওয়ার স্পন্সর ওয়ালটন

ক্রীড়া প্রতিবেদক : ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ দেশের প্রায় সব ধরনের খেলাধুলায়ই পৃষ্ঠপোষকতা করছে। দেশের প্রায় সবগুলো ফেডারেশনের সঙ্গেই কাজ করছে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সঙ্গে ওয়ালটন গ্রুপের সম্পর্ক বেশ নিবিড়। ফুটবল ফেডারেশন কর্তৃক আয়োজিত সব ধরণের টুর্নামেন্টের সঙ্গেই কোনো না কোনোভাবে ওয়ালটন গ্রুপ সম্পৃক্ত হওয়ার চেষ্টা করে। বিশেষ করে মেয়েদের ফুটবলে পৃষ্ঠপোষকতা করার ক্ষেত্রে ওয়ালটন সব সময়ই গুরুত্ব দিয়ে থাকে। তারই ধারাবাহিকতায় ‘জেএফএ অনূর্ধ্ব-১৪ মহিলা জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০১৬’ এর পাওয়ার স্পন্সর হয়েছে ওয়ালটন গ্রুপ।

 

টুর্নামেন্টের নামকরণ করা হয়েছে ‘জেএফএ অনূর্ধ্ব-১৪ মহিলা জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০১৬’ পাওয়ার্ড বাই ওয়ালটন।

 

আগামীকাল থেকে দেশের সাতটি ভেন্যুতে শুরু হবে এই টুর্নামেন্ট। চলবে ২৯ নভেম্বর পর্যন্ত। আঞ্চলিক পর্যায় থেকে শ্রেষ্ঠত্বের প্রমাণ দিয়ে ৮টি দল আসবে ঢাকায়। তাদের নিয়ে ঢাকায় আয়োজিত হবে ‘জেএফএ অনূর্ধ্ব-১৪ মহিলা জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০১৬’ এর মূলপর্ব।

 

শনিবার এ বিষয়ে বিস্তারিত জানানোর জন্য এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য ও মহিলা ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ, সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, ওয়ালটন গ্রুপের স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার বিভাগের প্রধান এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাফুফের টেকনিক্যাল অ্যান্ড স্ট্র্যাটেজিক ডিরেক্টার পল স্মলি ও গোলরক্ষক কোচ রায়ান স্যান্ডফোর্ডসহ অন্যান্যরা।

 

সংবাদ সম্মেলনে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দলকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে প্রতিশ্রুত ৫০ ইঞ্চি একটি এলইডি টেলিভিশন প্রদান করা হয়।

 

এ সময় এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আমরা বরাবরই মহিলা ফুটবলের সঙ্গে কাজ করছি। অনূর্ধ্ব-১৬, অনূর্ধ্ব-১৪ এর বাইরেও যদি আরো কোনো টুর্নামেন্ট ফেডারেশন আয়োজন করে তাহলে সেগুলোর সঙ্গেও ওয়ালটন গ্রুপ সম্পৃক্ত হওয়ার চেষ্টা করবে। জেএফএ অনূর্ধ্ব-১৪ মহিলা জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০১৬’ এর সর্বোচ্চ গোলদাতা ও সেরা খেলোয়াড় দুজনকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করব।’

 

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সঙ্গে সব সময় সম্পৃক্ত হওয়ার জন্য ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানান বাফুফের সদস্য ও মহিলা ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ ও সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

 

জেএফএ অনূর্ধ্ব-১৪ মহিলা জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০১৬’ এর সাতটি ভেন্যু হল টাঙ্গাইল জেলা স্টেডিয়াম, রংপুর জেলা স্টেডিয়াম, লক্ষ্মীপুর জেলা স্টেডিয়াম, নড়াইল জেলা স্টেডিয়াম, রাজশাহী জেলা স্টেডিয়াম, সাতক্ষীরা জেলা স্টেডিয়াম ও ফরিদপুর জেলা স্টেডিয়াম।

 

টাঙ্গাইল জেলা স্টেডিয়ামে লড়বে টাঙ্গাইল, ময়মনসিংহ, শেরপুর, জামালপুর, গাজীপুর ও নেত্রকোনা জেলা। রংপুর জেলা স্টেডিয়ামে খেলবে রংপুর, ঠাকুরগাঁও, গাইবান্ধা, নীলফামারী, পঞ্চগড় ও লালমনিরহাট জেলা। লক্ষ্মীপুর জেলা স্টেডিয়ামে লড়বে লক্ষ্মীপুর, সিলেট, কক্সবাজার, ফেনী ও খাগড়াছড়ি জেলা। নড়াইল জেলা স্টেডিয়ামে মুখোমুখি হবে নড়াইল, যশোর, গোপালগঞ্জ, মাদারীপুর ও মাগুরা জেলা।  রাজশাহী জেলা স্টেডিয়ামের খেলবে রাজশাহী, কুষ্টিয়া, সিরাজগঞ্জ ও বগুড়া জেলা। সাতক্ষীরা জেলা স্টেডিয়ামে লড়বে খুলনা, পটুয়াখালী ও সাতক্ষীরা জেলা। আর ফরিদপুর জেলা স্টেডিয়ামে মুখোমুখি হবে ফরিদপুর, মানিকগঞ্জ ও নারায়ণগঞ্জ।

 

সাতটি ভেন্যুর সাত চ্যাম্পিয়ন ও আরো একটি দলসহ মোট আটটি দল চূড়ান্তপর্বে লড়বে ঢাকায়।

   

রাইজিংবিডি/ঢাকা/২৬ নভেম্বর ২০১৬/আমিনুল