খেলাধুলা

মিরপুরে ব্যাট হাতে ঝড় তুললেন আশরাফুল

ক্রীড়া প্রতিবেদক : আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) তিন বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ঘরোয়া ক্রিকেটে ফিরেছেন টেস্টের সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান মোহাম্মদ আশরাফুল। গেল সেপ্টেম্বরে ওয়ালটন ১৮তম জাতীয় ক্রিকেট লিগ দিয়ে আবারও মাঠে ফিরেন প্রাক্তন টাইগার দলপতি।

 

প্রথম তিনটি রাউন্ড খেলে ব্যাট করার সুযোগ পান মাত্র একটি ম্যাচে। কক্সবাজারে বরিশাল বিভাগের বিপক্ষে প্রথম ইনিংসে ২৬ রান করলেও দ্বিতীয় ইনিংসে ২ রান করেই সাজঘরে ফেরেন ঢাকা মেট্রোর হয়ে খেলা মোহাম্মদ আশরাফুল। নিজেকে ফিরে পেতে মরিয়া হয়ে ছিলেন টাইগার প্রথম তারকা ক্রিকেটার আশরাফুল।

 

রোববার মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ব্যাট হাতে ঝড় তুলে নিজের জাত চিনিয়েছেন মোহাম্মদ আশরাফুল। অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ৫০ ওভারের প্রস্তুতি ম্যাচে তুলেনিয়েছেন দুর্দান্ত এক সেঞ্চুরি।

 

হোম অব ক্রিকেট খ্যাত মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে তিন নম্বরে ব্যাট করতে নেমে ১১০ বলে ১১৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেন আশরাফুল। তার ব্যাটে ভর করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে আগে ব্যাট করে নির্ধারিত ওভারে ২২৪ রান সংগ্রহ করে আশরাফুলের লাল দল।

 

উল্লেখ্য এশিয়া কাপ খেলতে আগামী মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল শ্রীলঙ্কার উদ্দেশে যাত্রা করবে। তার আগে বিসিবির পক্ষ থেকে আয়োজন করা হয় দিবা-রাত্রির প্রস্তুতি ম্যাচ। আর এই ম্যাচের মাধ্যমে মিরপুরে আবারও ব্যাট হাতে নেওয়ার সুযোগ হয় আশরাফুলের। সুযোগ পেয়েই কাজে লাগালেন আশরাফুল।

   

রাইজিংবিডি/ঢাকা/১১ ডিসেম্বর ২০১৬/আমিনুল