খেলাধুলা

শামসুর রহমান জেতালেন মোহামেডানকে

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডে জয় পেয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। রোববার ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবের ছুড়ে দেওয়া ১৫৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৭ উইকেট ও ১২০ বল হাতে রেখে জয় পেয়ছে মতিঝিলের ক্লাবটি। মোহামেডানের এমন জয়ে বল ও ব্যাট হাতে অবদান রেখেছেন শামসুর রহমান শুভ। বল হাতে ১০ ওভারে ৩০ রান দিয়ে ২ উইকেট নেওয়ার পর ব্যাট হাতে অপরাজিত ৭৪ রানের ইনিংস খেলেন। তাতে ম্যাচসেরার পুরস্কারটিও তার হাতেই উঠেছে। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) চার নম্বর মাঠে টস হেরে ব্যাট করতে নেমে মোহামেডানের বোলারদের বোলিং তোপে পড়ে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব। তাতে ৪০ ওভারে ১৫৪ রানেই অলআউট হয়ে যায় ভিক্টোরিয়া। ব্যাট হাতে সর্বোচ্চ ৪২ রান করেন রুবেল মিয়া। দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান করেন মঈনুল ইসলাম। ২১ রান আসে রবিনের ব্যাট থেকে। ১৪টি রান করেন উইকেটরক্ষক ব্যাটসম্যান আবু সায়েম।

 

বল হাতে মোহামেডানের সেরা বোলার তাইজুল ইসলাম। ৮ ওভার বল করে ৩৭ রান দিয়ে ৪টি উইকেট নেন তিনি। আরেক বোলার এনামুল হক জুনিয়র ১০ ওভার বল করে ৩১ রান দিয়ে নেন ৩ উইকেট। শামসুর রহমান ১০ ওভার বল করে ৩০ রান দিয়ে নেন ২ উইকেট। অপর উইকেটটি নেন মোহাম্মদ আজিম। ১৫৫ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় মোহামেডান। স্কোরবোর্ডে কোনো রান যোগ করার আগেই সাজঘরে ফিরেন উদ্বোধনী ব্যাটসম্যান সৈকত আলী। মাহবুবুল আলমের বলে এলবিডব্লিউ হন তিনি। দ্বিতীয় উইকেটে রনি তালুকদারের সঙ্গে ৪৮ রান তোলেন শামসুর রহমান। এরপর রনি তালুকদার ১৯ রান করে মনির হোসেনের বলে বোল্ড হয়ে যান।

 

তৃতীয় উইকেটে অধিনায়ক রকিবুল হাসানের সঙ্গে জুটি বেঁধে দলীয় স্কোরকে ৮৬ রান পর্যন্ত টেনে নেন শামসুর রহমান। দলীয় ৮৬ রানে রকিবুল ফিরে যান মঈনুল ইসলামে বলে বোল্ড হয়ে। জয়ের জন্য বাকি রান চতুর্থ উইকেটে অভিষেক মিত্রকে সঙ্গে নিয়ে তোলেন শামসুর। তাতে ৩০ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর করে মোহামেডান স্পোর্টিং ক্লাব। ব্যাট হাতে শামসুর রহমান ৭৭ বলে ৭৪ রানে অপরাজিত থাকেন। তার ইনিংসে ৭টি চারের পাশাপাশি ২টি ছক্কার মার ছিল। অভিষেক মিত্র ২৫ বলে ৩৯ রানে অপরাজিত থাকেন। তিনি ৪টি চারের পাশাপাশি ২টি ছক্কা হাঁকান। রাইজিংবিডি/ঢাকা/৩০ এপ্রিল ২০১৭/আমিনুল