খেলাধুলা

প্রীতি ম্যাচেও ঠাকুরগাঁওকে হারাল টাঙ্গাইল

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল : জেএফএ অনূর্ধ্ব-১৪ জাতীয় নারী ফুটবল টুর্নামেন্টের ফাইনালে ঠাকুরগাঁও জেলা দলকে ৩-০ গোলে হারিয়ে শিরোপা জিতেছিল টাঙ্গাইল জেলা অনূর্ধ্ব-১৪ নারী ফুটবল দল। ৩ দিনের ব্যবধানে সেই জয়ের আবারও পুনরাবৃত্তি করল টাঙ্গাইলের কিশোরীরা। তবে এবার ৩-০ তে নয়, ৪-০ গোলে ঠাকুরগাঁও জেলা দলকে হারিয়ে শিরোপো জয়ের উচ্ছ্বাস যেন আরেকটু বাড়িয়ে নিল টাঙ্গাইল জেলা ফুটবল দল। টাঙ্গাইল সদর উপজেলার গোসাই জোয়াইর আজিম মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় মাঠে ওয়ালটন গ্রুপের তত্ত্বাবধানে এই প্রীতি ম্যাচের আয়োজন করে টাঙ্গাইল সদর উপজেলা পরিষদ।  

বিকেলে বেলুন উড়িয়ে ম্যাচের উদ্বোধন করেন ওয়ালটন গ্রুপের ভাইস চেয়ারম্যান এস এম নুরুল আলম রেজভী। এসময় আরও উপস্থিত ছিলেন টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নেছার উদ্দিন জুয়েল, অতিরিক্ত পুলিশ সুপার আহাদুজ্জামান, সদর উপজেলা চেয়ারম্যান খোরশেদ আলম, ওয়ালটন গ্রুপের উপদেষ্টা মেজর জেনারেল (অবঃ) এ কে এম মুজাহিদ উদ্দিন, নির্বাহী পরিচালক (পিআর এন্ড মিডিয়া) মো. হুমায়ুন কবির ও সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস এন্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)।  

খেলা শুরুর ১ মিনিটে মাথায় ঠাকুরগাঁও শিবিরে প্রথম আক্রমণ করে টাঙ্গাইলের ১০ নাম্বার জার্সিধারী খেলোয়ার রেহেনা। কিন্তু বিধিবাম! গোলবারের উপরের অংশ লেগে ভেস্তে যায় সেই আক্রমণ। এরপর পাল্টা আক্রমণ করে ঠাকুরগাঁও। কিন্তু টাঙ্গাইলের গোলরক্ষক ফারজানার দারুণ দক্ষতায় বিপদের হাত থেকে রক্ষা পায় টাঙ্গাইল। তারপরই শুরু হয় ঠাকুরগাঁওয়ের সীমানায় টাঙ্গাইলের একের পর এক আক্রমণ।  

খেলার ২০ মিনিটের মাথায় ডি বক্সের বাইরে থেকে বা পায়ের জোরালো শটে টাঙ্গাইলকে প্রথম গোলের স্বাদ দেন ১২ নাম্বার জার্সিধারী খেলোয়াড় রত্না। যদিও মাঝমাঠ থেকে বল নিয়ে তাকে এগিয়ে দিয়েছিলেন ১০ নাম্বার জার্সিধারী রেহেনা। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি টাঙ্গাইলকে। ১০ মিনিটের ব্যবধানে আবারও গোল করে টাঙ্গাইল। এবারের গোলদাতা ১৬ নাম্বার জার্সিধারী খেলোয়ার উন্নতী। তবে এবারও গোল মেকার ছিল রেহেনা। দর্শকরা দেখেছে রেহানার নান্দনিক ফুটবল। পুরো মাঠ দাপিয়ে বেড়িয়েছেন একাই। টাঙ্গাইলের ৪টি গোলের পেছনের নায়ক ছিলেন এই রেহেনা। বল নিয়ে যখনই হানা দিয়েছেন ঠাকুরগাঁও শিবিরে, তখনই ‘মেসি মেসি’ বলে ধ্বনি তুলেছেন দর্শকরা। ফলশ্রুতিতে ২-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে টাঙ্গাইল।  

দ্বিতীয়ার্ধ শুরুর ৭ মিনিটের মাথায় রেহেনার বাড়িয়ে দেওয়া বল পেয়ে আবারও গোল করেন উন্নতী। এর ২ মিনিট পর ঠাকুরগাঁওয়ের গোলরক্ষক মমতাজের ভুলের সুযোগে আবারও গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন উন্নতী। পাশাপাশি দলকে এগিয়ে নেন ৪-০ তে। শেষ দিকে টাঙ্গাইল শিবিরে একাধিক হানা দিয়ে গোল ব্যবধান কমিয়ে আনার চেষ্টা করে ঠাকুরগাঁও। তবে সেই সুযোগ কাজে লাগাতে পারেনি তারা। তাতে ব্যবধান কমানোর আগেই শেষ বাঁশি বাজায় রেফারি।  

খেলা শেষে অংশগ্রহণকারীদের মাঝে নগদ অর্থসহ পুরস্কার তুলে দেন অতিথিরা। এসময় ওয়ালটন গ্রুপের ভাইস চেয়ারম্যান এসএম নুরুল আলম রেজভী বলেন, শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় আরো আগ্রহী করে তুলতেই আমাদের এই আয়োজন। এ ছাড়া জেএফএ অনূর্ধ্ব-১৪ জাতীয় নারী ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে টাঙ্গাইল। সেই আনন্দকে টাঙ্গাইলবাসীর মাঝে ছড়িয়ে দিতেই আমাদের এই আয়োজন।’ এসময় নারী ফুটবলকে সারা দেশের স্কুল-কলেজে ছড়িয়ে দিতেও ওয়ালটন সহযোগিতা করে যাবে বলেও জানান তিনি।

 

রাইজিংবিডি/টাঙ্গাইল/১১ মে ২০১৮/সিফাত/আমিনুল