খেলাধুলা

ওয়ালটন বিজয় দিবস ভলিবলে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক : ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয়ে গেল ৯দিন ব্যাপী ‘ওয়ালটন বিজয় দিবস ভলিবল-২০১৮’। এবারের এই আসরে চ্যাম্পিয়ন হয়েছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি)। রানার্স-আপ হয়েছে বাংলাদেশ নৌবাহিনী। আর তৃতীয় হয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

 

আজ সোমবার বিকেলে পল্টনস্থ শহীদ নূর হোসেন জাতীয় ভবিল স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে বাংলাদেশ নৌবাহিনীকে ২৫-২২, ২৫-২০, ২৫-২৩ পয়েন্টে (৩-০ সেটে) হারিয়ে শিরোপা জিতে নেয় বিদ্যুৎ উন্নয়ন বোর্ড। ম্যাচটি সরাসরি সম্প্রচার করে এটিএন বাংলা। তার আগে সকালে অনুষ্ঠিত তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে বাংলাদেশ সেনাবাহিনী ২৫-২৩, ২৫-১৬, ১৯-২৫, ২৫-১৫ পয়েন্টে (৩-১ সেটে) বাংলাদেশ বিমান বাহিনীকে পরাজিত করে। ওয়ালটন বিজয় দিবস ভলিবল প্রতিযোগিতার সেরা এ্যাটাকার হয়েছেন হরষিৎ বিশ্বাস (বিদ্যুৎ উন্নয়ন বোর্ড )। সেরা সেটার হয়েছেন মো. মহসিন ( বাংলাদেশ সেনাবাহিনী)। সেরা ডিফেন্ডার হয়েছেন মো. শাহ্জাহান (বাংলাদেশ নৌবাহিনী ) আর সেরা লিবারু হয়েছেন মো. শাওন (তিতাস ক্লাব)।

 

প্রতিযোগিতার চ্যাম্পিয়ন দল পিডিবিকে ট্রফি, মেডেল, ২০ হাজার টাকা ও ওয়ালটনের গিফট সামগ্রী, রানার্স-আপ দল নৌবাহিনীকে ট্রফি, মেডেল, ১৫ হাজার টাকা ও ওয়ালটনের গিফট সামগ্রী এবং তৃতীয় স্থান অধিকারকারী দল সেনাবাহিনী ১০ হাজার টাকা প্রাইজমানি দেওয়া হয়। এ ছাড়া প্রতিযোগিতার বেস্ট এ্যটাকার, বেস্ট সেটার, বেস্ট ব্লকার (ডিফেন্ডার) ও বেস্ট লিবারুকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে আকর্ষণীয় হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হয়।

 

ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস অ্যান্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু, যুগ্ম সম্পাদকদ্বয় সহ ফেডারেশনের সকল কর্মকর্তাবৃন্দ। এবারের এই প্রতিযোগিতায় ৯টি দল দুটি গ্রুপে ভাগ হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছে। প্রতিযোগিতার ‘ক’ গ্রুপে ছিল বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ পুলিশ ও বাংলাদেশ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স। ‘খ’ গ্রুপে ছিল বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, তিতাস ক্লাব, বাংলাদেশ বিমান বাহিনী, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী ও বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)।

 

এই প্রতিযোগিতার সহযোগিতায় ছিল ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্যান্ড মার্সেল। মিডিয়া পার্টনার ছিল এটিএন বাংলা, রেডিও পার্টনার ছিল রেডিও টুডে আর অনলাইন পার্টনার ছিল দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম। রাইজিংবিডি/ঢাকা/১৭ ডিসেম্বর ২০১৮/আমিনুল