খেলাধুলা

বিশাল জয়ে বছর শেষ ম্যানচেষ্টার ইউনাইটেডের

ক্রীড়া ডেস্ক: গত এপ্রিলে ইপিএলে টানা পাঁচ জয়ের পর বছরের শেষ প্রান্তে টানা তৃতীয় জয়ের স্বাদ পেল ম্যানচেস্টার ইউনাইটেড। মাঝে ব্যর্থতা সঙ্গী হয়ে ছিল রেডডেভিলদের সঙ্গে। বছরের শেষ ম্যাচে রোববার ম্যানচেষ্টার ইউনাইটেড হারিয়েছে এএফসি বোর্নমাউথকে। ৪-১ গোলের বিশাল ব্যবধানে জয় পেয়েছে ম্যানইউ। এপ্রিল থেকে ডিসেম্বর, অনেক কিছুর পরিবর্তন হয়েছে এ সময়ে। পারফরম্যান্সের উঠা-নামা, বিতর্ক আর খেলোয়াড়-কোচের দ্বন্দ্ব তো ছিল। বছরের শেষ মাসে কোচ হোসে মরিনহো বরখাস্ত হয়েছেন।  

অন্তর্বর্তীকালীন কোচ এখন ‘বেবি ফেসড অ্যাসাসিন’ খ্যাত ওলে গানার সোলসকায়ের। তার হাত ধরে শুরুটা ভালোই হয়েছে। টানা তৃতীয় জয় তুলে মরিনহো ও ম্যাট বাসবির পাশে বসেছেন সোলসকায়েস। মরিনহো ও ম্যাট বাসবিও নিজেদের শুরুটা তিন জয় দিয়ে করেছিলেন। ঘরের মাঠ ওল্ডট্রাফোর্ডে বোর্নমাউথকে হারাতে বেগ পেতে হয়নি ম্যানইউকে। পল পগবার জোড়া গোলে শুরুতে এগিয়ে যাওয়ার পর র‌্যাসফোর্ড ও লুকাকুর গোলে বিশাল জয় নিশ্চিত করে স্বাগতিকরা। বোর্নমাউথর বিপক্ষে জয় প্রত্যাশিত ছিল ম্যানইউর। ২০১৫ সালের ডিসেম্বরে বোর্নমাউথর বিপক্ষে হারের পর রেডডেভিলসরা শেষ সাত ম্যাচেই অপরাজিত। এর মধ্যে ৬টিতে তারা জিতেছে, ড্র করেছে মাত্র একটিতে।  

ম্যাচের পঞ্চম মিনিটেই পগবার গোলে এগিয়ে যায় ম্যানচেস্টার ইউনাইটেড। ফ্রান্সের অধিনায়ক ৩৩ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন। বিরতির ঠিক আগে মার্কোস র‌্যাসফোর্ডের পাঁ ছুঁয়ে আসে তৃতীয় সাফল্য। তবে বিরতিতে যাবার আগে ব্যবধান কমায় বোর্নমাউথ। নাথান আকে হেডে গোল করে ব্যবধান ৩-১ করেন। আক্রমণ-পাল্টা আক্রমণে ম্যাচ এগিয়ে যায় দ্বিতীয়ার্ধে। ৭২তম মিনিটে র‌্যাসফোর্ডের ক্রস থেকে বেলজিয়ামের লুকাকু ব্যবধান বাড়ান। ওই গোলে ম্যানইউর ৪-১ ব্যবধানে জয় নিশ্চিত হয়। ২০ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে রেড ডেভিলদের অবস্থান ছয়ে। ৫৪ পয়েন্ট নিয়ে সবার ওপরে লিভারপুল। ৪৭ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেষ্টার সিটি। ২ পয়েন্ট পিছিয়ে তিনে আছে টটেনহ্যাম। রাইজিংবিডি/ঢাকা/৩১ ডিসেম্বর ২০১৮/ইয়াসিন