খেলাধুলা

ইংল্যান্ড টেস্ট দলে প্রথম জেসন রয়

ক্রীড়া ডেস্ক : ইংল্যান্ডের জার্সি গায়ে ৮৪ ওয়ানডেতে মাঠে নামলেও এখনো টেস্ট খেলার সুযোগ হয়নি জেসন রয়ের। তবে ঘরের মাঠের বিশ্বকাপে দারুন পারফরম্যান্সের মধ্য দিয়ে টেস্ট দলে অভিষেক হতে যাচ্ছে তার। আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট দলে বিশ্বকাপ জয়ী এ তারকাকে রেখেছে ইংল্যান্ড।

হ্যামস্ট্রিংয়ের চোটে বিশ্বকাপের মাঝপথ থেকে ছিটকে পড়েছিলেন জেসন রয়। তবে তিন ম্যাচ পর ফিরে টানা জয়ে স্বাগতিকদের সেমিফাইনালে তুলতে দারুণ খেলেছেন এই ওপেনার। তার অবদানকে স্বীকৃতি দিতেই আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট দলে তাকে রাখলেন নির্বাচকরা।

সদ্য শেষ হওয়া বিশ্বকাপে ব্যাট হাতে ৪৪৩ রান করেছিলেন রয়। আইরিশদের বিপক্ষে ২৪ জুলাইয়ের টেস্টে অভিষেক হলে ররি বার্নসের সঙ্গে উদ্বোধনী জুটি গড়বেন রয়। সবকিছু ঠিক থাকলে এজবাস্টনে ১ আগস্ট শুরু হতে যাওয়া অ্যাশেজ সিরিজেও ডাক পেতে পারেন ফর্মে থাকা এ ওপেনার।

মার্ক উড ও জোফরা আর্চার ইনজুরির কারণে এই দল থেকে বাদ পড়েছেন। আইরিশদের বিপক্ষে এ টেস্টে জো রুট নেতৃত্ব দেবেন। লর্ডসে আগামী সপ্তাহের এই ম্যাচটি পাঁচ দিনের পরিবর্তে চার দিনের হবে।

ইংল্যান্ড দল

জো রুট (অধিনায়ক), মঈন আলী, জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, স্যাম কুরান, জো ডেনলি, লুইস গ্রেগরি, জ্যাক লিচ, জেসন রয়, ওলি স্টোন, ক্রিস ওকস।

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ জুলাই ২০১৯/শামীম