খেলাধুলা

বাবরকে পাকিস্তানের অধিনায়ক চান মিয়াঁদাদ

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপের মাঝপথ থেকেই পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদের ভূমিকা নিয়ে সমালোচনা। বিশ্বকপ শেষ হতেই তার পরিবর্তে পাকিস্তানের নেতৃত্বে নতুন কাউকে দেখার কথা বলছেন দেশটির প্রাক্তন ক্রিকেটাররা। এক্ষেত্রে দেশটির কিংবদন্তি ব্যাটসম্যান জাভেদ মিয়াঁদাদের পছন্দ তরুণ ক্রিকেটার বাবর আজমকে।

পাকিস্তানের ওয়ানডে অধিনায়ক হিসেবে বাবরকে সবচেয়ে যোগ্য মনে করছেন জাভেদ মিয়াঁদাদ। পাকিস্তান বিশ্বকাপ সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করতে না পারায় এবার কোচ ও অধিনায়ক পরিবর্তনের রব উঠেছে।

বাবরের সঙ্গে ওয়ানডে অধিনায়ক হিসেবে ইমাদ ওয়াসিম ও মোহাম্মাদ হাফিজের নাম শোনা যাচ্ছে। তবে মিয়াঁদাদ মনে করেন যেসব ক্রিকেটাররা ক্যারিয়ারের সেরা সময় পার করে ফেলেছেন তাদের নেতৃত্বে আসা উচিত হবে না। বিশ্বকাপের পর নতুন উদ্যমে পাকিস্তানকে এগিয়ে নিতে নতুন কাউকে খুঁজছেন তিনি।

সদ্য শেষ হওয়া বিশ্বকাপটি দুর্দান্ত কেটেছে বাবর আজমের। আট ম্যাচে ৬৭.৭১ গড়ে এক সেঞ্চুরি ও তিনটি ফিফটিসহ মোট ৪৭৪ রান করেছেন তিনি। তাই ক্রিকেটের অনেক কিংবদন্তিদের পছন্দের বিশ্বকাপ একাদশে জায়গা করে নিয়েছেন পাকিস্তানি এ ব্যাটিং সেনশন।

অধিনায়ক হিসেবে বাবরের মতো নতুন কাউকে নেওয়ার ইঙ্গিত দিয়ে মিয়াঁদাদ বিজনেস রের্কডারকে বলেন, ‘পিসিবিকে কীভাবে উন্নতি করতে হবে তার উপর সরাসরি তাদের অগ্রাধিকার নির্ধারণ করতে হবে। তাদের সিদ্ধান্ত নিতে হবে যে তারা পিছনে যাবে নাকি সামনে এগিয়ে যাবে। দলকে নেতৃত্ব দেওয়ার জন্য আমাদের একটি নতুন মুখ নিয়ে নতুনভাবে শুরু করতে হবে।’

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ জুলাই ২০১৯/শামীম