খেলাধুলা

অ্যাথলেটিকস ফেডারেশনের নির্বাচনে ফারুক-মন্টু পরিষদ জয়ী

ক্রীড়া প্রতিবেদক : প্রায় সাত বছর পর অনুষ্ঠিত বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের নির্বাচনে নিরঙ্কুশ বিজয় লাভ করেছে ফারুক-মন্টু পরিষদ। ২৮ পদের সবকটিতেই জয় পেয়েছে এই পরিষদের প্রার্থীরা। যারা আগামী চার বছর অ্যাথলেটিকস ফেডারেশনের দায়িত্ব পালন করবেন।

শনিবার জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) পুরাতন ভবনের নিচতলায় অনুষ্ঠিত এ নির্বাচনে সকাল ১০টা থেকে বিকেল তিনটা পর্যন্ত ভোটগ্রহণ চলে। যেখানে মোট ১১৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। গোপন ব্যালটের লড়াইয়ে কাউন্সিলররা বেছে নেন ফারুক-মন্টু পরিষদকে। পেছনে ফেলেন চেঙ্গিস-শাহ আলম পরিষদকে।

পাঁচ সহ-সভাপতি পদে সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন (১১১), মো. ফারুকুল ইসলাম (৯৬), এস এম মোর্তজা রশিদী দারা (৯৩), মো. জায়েদুল আলম (৯৩) ও মো. তোফাজ্জল হোসেন (৮০)। 

সাধারণ সম্পাদক পদে ৯৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সবশেষ অ্যাডহক কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক সহ-সভাপতি মো. শাহ আলম পেয়েছেন ১৯ ভোট এবং এসএম সাদাত হোসেন সোহেল পেয়েছেন ২ ভোট। দুই যুগ্ম-সম্পাদক পদে জয় পেয়েছেন ফরিদ খাঁন চৌধুরী (৯৫) ও মো. মিজানুর রহমান (৮০)। 

কোষাধ্যক্ষ পদে ৮৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মো. জামাল হোসেন। এই পদে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক স্বর্ণজয়ী অ্যাথলেট মহিউদ্দিন আহম্মেদ মোস্তাক পেয়েছেন ২৯ ভোট। এছাড়া ১৯টি সদস্য পদে ফারুক-মন্টু পরিষদের প্রার্থীরাই জিতেছেন।

 

রাইজিংবিডি/ঢাকা/৩ আগস্ট ২০১৯/আমিনুল